আ. লীগের উপ-কমিটিতে অনুপ্রবেশ ঠেকাতে যাচাই-বাছাই

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে অনুপ্রবেশকারী ঠেকাতে কমিটি ঘোষণার আগে চলছে ব্যাপক যাচাই-বাছাই। জানা যায়, অধিকাংশ সম্পাদকীয় বিভাগের কমিটি জমা দেওয়া হয়েছে। জমা হওয়া কমিটিগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। যাদের নামে অভিযোগ এসেছে তাদের বিষয়ে বিভিন্নভাবে তদন্ত করা হচ্ছে।

গত ৩ অক্টোবর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় কেন্দ্রীয় নেতাদের নিয়ে ৮টি কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো উপ-কমিটির যাচাই-বাছাইয়ের কাজ করছে। এরপর দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত পর্যায়ে যাচাই-বাছাই করে কমিটি ঘোষণা করবেন।আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা জানান, দলের কোনো কোনো নেতাকর্মীর বিভিন্ন অপকর্ম ও অনিয়মের কারণে সম্প্রতি দল ও সরকারকে সমালোচনা ও বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে লিপ্ত তারা দলের মধ্যে অনুপ্রবেশকারী বলে ওই নেতারা জানান।তারা আরো জানান, ভবিষ্যতে যাতে অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের কারণে সমালোচনা তৈরি না হয় সে জন্য এখন থেকেই সতর্ক অবস্থান নেওয়া হয়েছে। অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের ঠেকাতে কেন্দ্রীয় উপ-কমিটিসহ অন্যান্য কমিটি দেওয়ার আগে ব্যাপক যাচাই-বাছাই করা হচ্ছে।

আওয়ামী লীগের মৃক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ বলেন, উপ-কমিটি গঠনের কাজ চলছে। তাড়াতাড়িই আলোর মুখ দেখবে। কোনো সাহেদ, পাপিয়াদের কমিটিতে স্থান হবে না। সাহেদ-পাপিয়ারা যাতে কমিটিতে আসতে না পারে সে জন্য সতর্কভাবে সদস্য নেওয়া হচ্ছে। অনুপ্রবেশ ঠেকাতে কঠোরভাবে যাচাই-বাছাই করা হচ্ছে।আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, দ্রুতই উপ-কমিটি জমা দিতে বলা হয়েছে। অধিকাংশই জমা দিয়েছে। যেগুলো এখনো জমা হয়নি সেগুলোর কাজ চলছে। কমিটিতে যাদের নাম দেওয়া হয়েছে তাদের যাচাই-বাছাই করে কমিটি ঘোষণা দেওয়া হবে।

You might also like