ইংল্যান্ড সফরের প্রাথমিক দল ঘোষণা অস্ট্রেলিয়ার, দলে ২ চমক

নিউজ ডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে অস্ট্রেলিয়া।ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের সঙ্গে সিরিজ শেষে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করতে পারে ইংল্যান্ড।ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাওয়া ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরতে চায় অস্ট্রেলিয়া। সে উদ্দেশে প্রাথমিক দল ঘোষণা করে দিয়েছে অস্ট্রেলিয়া। যাতে খেলোয়াড়েরা আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিতে পারেন। ২৬ সদস্যের এই স্কোয়াডে সবচেয়ে বড় চমক হচ্ছেন সাবেক অধিনায়ক উসমান খাজা ও ট্রাভিস হেডের অন্তর্ভুক্তি।

গত এপ্রিলে ঘোষিত অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান উসমান খাজা।কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকেও বাদ দেয়া হয় এই মুসলিম প্রতিভাকে। কী কারণে উসমানকে বাদ দেয়া হয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট তার সদোত্তর দিতে পারেনি আজও। সে সময় খাজাকে বাদ দেয়ার ঘোষণায় বিস্মিত হয়েছিলেন অ্যালান বোর্ডার, মাইকেল ক্লার্কের মতো সাবেক অধিনায়করা।সেই অভিজ্ঞ ক্রিকেটারকে আবার দলে ভেড়ানো চমকই বটে।

ওদিকে ২০১৮ সালে সর্বশেষ সীমিত ওভারের ক্রিকেট খেলেছেন ট্রাভিস হেড। হঠাৎ তাকে নেয়ার বিষয়টিতেও চমকে গেছেন অনেকে।এদিকে কনুইয়ে অস্ত্রোপচারের পর প্রথমবারের মতো দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল।দলে বেশ কয়েকজন নতুন খেলোয়াড়কে রাখা হয়েছে।অভিষেকের অপেক্ষায় আছেন জশ ফিলিপে, ড্যানিয়েল সিমস ও রিলি মেরেডিথ।।আগামী মাসে ব্রিসবেনে শুরু হবে অস্ট্রেলিয়া দরের অনুশীলন ক্যাম্প। ইংল্যান্ডের বিপক্ষের সিরিজের মূল একাদশ বাছাই হবে ২৬ সদস্যের এ অনুশীলন দল থেকেই।

প্রাথমিক দলে যারা আছেন :স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, অ্যালেক্স ক্যারি, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, ট্রাভিস হেড, অ্যাডাম জাম্পা, অ্যাশটন আগার, শন অ্যাবট, ডি’আর্সি শর্ট, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, বেন ম্যাকডারমট, রিলি মেরেডিথ, মাইকেল নেসের, জশ ফিলিপে, ড্যানিয়েল স্যামস।তথ্যসূত্র: ফক্স স্পোর্টস

You might also like