ইউরোপীয়ান নির্মূল কমিটির সভাপতির সাথে যুক্তরাজ্য নির্মূল কমিটির নেতৃবৃন্দের মতবিনিময়

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: যুক্তরাজ্য সফররত ইউরোপীয়ান নির্মূল কমিটির সভাপতি মানবাধিকার নেতা সুইডেন প্রবাসী শ্রী তরুন কান্তি চৌধুরীর সাথে যুক্তরাজ্য নির্মূল কমিটির নেতৃবৃন্দের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গত বৃহস্পতিবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে।

সভায় বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বী এবং ধর্ম নিরপেক্ষবাদীদের উপর অব্যাহত সাম্প্রদায়িক হামলা, যুক্তরাজ্য ও ইউরোপে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী জামাত-হেফাজত চক্রের বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র, সাজাপ্রাপ্ত শীর্ষ যুদ্ধাপরাধী চৌধুরী মাইনুদ্দীনের শাস্তি কার্যকরের সরকারি উদ্যোগহীনতায় গভীর ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় আগামী ৯ ডিসেম্বর আন্তর্জাতিক গণহত্যা দিবসে বাংলাদেশের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবীতে ইউরোপের নির্মূল কমিটির শাখাগুলোর যৌথ উদ্যোগে ব্রাসেলসে অনুষ্টিতব্য মহাসমাবেশ সফল করার লক্ষ্যে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

এ ছাড়াও আগামী ১০ই আগষ্ট বুধবার কবি নজরুল সেন্টারে অনুষ্ঠিতব্য যুক্তরাজ্য নির্মূল কমিটির অকালপ্রয়াত সাধারণ সম্পাদক রুবি হকের শোকসভায় উপস্থিত থাকার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য নির্মূল কমিটির সভাপতি মানবাধিকার ও জলবায়ু পরিবর্তন কর্মী সৈয়দ এনামুল ইসলাম, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাচিকশিল্পী মুনিরা পারভীন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাহ বেলাল, সুইডেন নির্মূল কমিটি নেত্রী শিল্পী চৌধুরী ও সাংবাদিক সৈয়দ আনাস পাশা। এ ছাড়াও সভায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান, মানবাধিকার নেতা শহীদ পরিবারের সন্তান প্রশান্ত পুরকায়স্থ বিইএম এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী।

You might also like