ইভিএম’র প্রদর্শন ও আলোচনার জন্য রাজনৈতিক দলগুলোকে ইসির আমন্ত্রণ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) কারিগরি দিক যাচাই ও পরিচালনা প্রদর্শন এবং আলোচনার জন্য রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।নির্বাচন কমিশন দেশের ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে। রাজনৈতিক দলকে তিনটি ভাগে বিভক্ত করে তাদের ইভিএমের কারিগরি দিক যাচাইর সুযোগ দেয়া হবে বলে আজ জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (পরিচালক জনসংযোগ) এস এম আসাদুজ্জামান।

আগামীকাল ১৯ জুন,২১ জুন ও ২৮ জুন দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইভিএম’র কারিগরি ও পরিচালনা বিষয়ক প্রদর্শনীর আয়োজন করা হবে। প্রতিদিন ১৩টি করে নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রত্যেক দলের ৪ জন করে প্রতিনিধি এতে অংশ নিতে পারবেন।নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে আগামী ১৯ জুন যে ১৩টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলো জাতীয় পার্টি (এ), জাতীয় পার্টি জেপি, কৃষক শ্রমিক জনতা লীগ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি, জাকের পাটি, বাংলাদেশ মুসলিম লীগ, গণফোরাম, গণফ্রন্ট, বাংলাদেশ জাতীয় পার্টি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট, বিএনএফ, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম ও বাংলাদেশ কংগ্রেস।

২১ জুন আমন্ত্রিত দলগুলো হলো বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি,জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বাংলাদেশ খেলাফত আন্দোলন,ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি), জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ,ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট,বাংলাদেশ খেলাফত মজলিস, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট,খেলাফত মজলিস ও বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল।২৮ জুন আমন্ত্রণ জানানো দলগুলো হলো বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট।

You might also like