ইমরানের গ্রেফতার বেআইনি বলে রায় পাকিস্তান সুপ্রীম কোর্টের: মুক্তির নির্দেশ

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানকে অবিলম্বে মুক্তি দেওয়ার আদেশ দিয়েছেন সে দেশের সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার আদালত এই আদেশ দেন। খবর ডন।  

একইসঙ্গে আদালত তার গ্রেপ্তারকে বেআইনি বলে আখ্যা দিয়েছেন আদালত।

পাশাপাশি সুপ্রিম কোর্ট সাবেক এই প্রধানমন্ত্রীকে ইসলামাবাদ আদালতের দ্বারস্থ হতে বলেছেন।

এদিন পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানি হয়।

 

শুনানি শেষে পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল ইমরানকে দ্রুত মুক্তি দেওয়ার নির্দেশ দেন। এর আগে ইমরান খানকে এক ঘণ্টার মধ্যে হাজির করতে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এনএবি) নির্দেশ দেন।

 

তিন সদস্যের সুপ্রিম কোর্ট বেঞ্চে ছিলেন প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল, বিচারপতি মুহাম্মদ আলি মাঝহার ও বিচারপতি আতহার মিনাল্লাহ। শুনানির সময় প্রধান বিচারপতি বলেন, আদালত আজ উপযুক্ত আদেশ দেবে। এই বিষয়ে আদালত বেশ সতর্ক রয়েছে।

কড়া নিরাপত্তায় বিকেল ৫টা ৪৫ মিনিটের পর ইমরান খানকে হাজির করা হয়। ঘটনাস্থলে উপস্থিত ডনের সাংবাদিক বলেন, সাবেক প্রধানমন্ত্রীকে আদালতে প্রবেশ করানো হয় বিচারকদের দরজা দিয়ে।

ইমরানের আসার আগে সুপ্রিম কোর্টের বাইরে নিরাপত্তা বাড়ানো হয়। রেঞ্জার, পুলিশ, বম্ব ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়। শুধুমাত্র আইনজীবী ও সাংবাদিকদের আদালত কক্ষে থাকার অনুমতি দেওয়া হয়।

গেল মঙ্গলবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হয়েছেন তিনি।

ইমরানের গ্রেপ্তার ঘিরে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। ইমরানের সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। সেনানিবাসসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়েছেন তারা। এ পর্যন্ত দেড় হাজারের বেশি লোক গ্রেপ্তার হয়েছেন। এ পর্যন্ত প্রাণ গেছে আটজনের।

You might also like