ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মঞ্জলালে মিলাদ ও দোয়া মাহফিল

সত্যবাণী
সিলেট অফিসঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মঞ্জলাল নতুন জামে মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৩ অক্টোবর শুক্রবার বাদ জুম্মা থেকে মধ্যরাত পযন্ত মঞ্জলাল নতুন জামে মসজিদ প্রাঙ্গণে এ মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলা (রহ.)’র নাতী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ও সুপ্রিমকোট মাজার জামে মসজিদের খতিব মাওলানা ড. আহমদ হাসান চৌধুরী ফুলতলী।
ওহিদুর রহমান লালা মিয়া ও হাফিজ মশাহিদ আলী সাহেবের এর পর্যায়ক্রমিক সভাপতিত্বে ও হাফেজ আব্দুন নূর’র পরিচালনায় সভায় প্রধান বক্তা ছিলেন জালালপুর জালালিয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জফর উদ্দিন মোহাম্মদ আব্দুল মুনঈম। মাহফিলে প্রধান আর্কষণ ছিলেন তরুণ বক্তা  মাওলানা আব্দুল আউয়াল ফয়সল বিন তাহেরী। বিশেষ আর্কষণ ছিলেন রাখালগঞ্জ ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মাওলানা শিহাব উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন মাওলানা আজিজুর রহমান, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা আশিকুর রহমান, মাওলানা আদনান আহমদ চৌধুরী,দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান।
হাফেজ মশাহিদ আলীর খতমে খাজেগানের মধ্যে দিয়ে অনুষ্ঠিত মাহফিলে নাতে-রাসূল (সঃ) পাঠ করেন মাজহারুল ইসলাম তানভীর ও জালাল আহমদ।
মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জন্ম, ওফাত ও জীবনসম্পর্কে আলোচনার পাশাপাশি প্রধান অতিথি’র বক্তব্যে মাওলানা ড.আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন, পার্থিব মোহে ব্যস্ত না হয়ে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শকে অনুসরণ করে শান্তির ধর্ম ইসলামের খেদমতে সবাইকে এগিয়ে আসা উচিত।
তিনি বলেন, মানুষ শ্রেষ্ঠ জীব হলেও কর্মগুণে এই মানুষই সবচেয়ে নিকৃষ্ট হয়ে ওঠে। এজন্য ইসলামের বিধি-বিধান মেনে আখলাক গঠনের আহবান জানান।
মিলাদ মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

You might also like