একুশতম রেইনবো চলচ্চিত্র উৎসবের সফল সমাপ্তি

নিলুফা ইয়াসমীন হাসান
নিউজ এডিটর, সত্যবাণী

লন্ডনঃ বিশ্বব্যাপী মহামারিতে জীবন যখন প্রায় স্থবির,অনিশ্চিত ভবিষৎ আর অজানা আশংকায় গৃহবন্দী মানুষের জীবনে আশার আলো আর একটু স্বস্থি নিয়ে অনুষ্ঠিত হয় একুশতম রেইনবো চলচ্চিত্র উৎসব ।

রেইনবো ফিল্ম সোসাইটি কর্তৃক আয়োজিত এই উৎসবে বিশ্বের ১২টি দেশের ২৫টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। এই উৎসবের উদ্বোধন হয় রবিবার ১৮ই অক্টোবর। মহামারির কারনে সামাজিক দুরত্ব বজায় রাখতে এবারের মুল অনুষ্ঠানমালা সিনেমা হলের পরিবর্তে অনলাইনে অনুষ্ঠিত হয়। এতে করে দর্শকরা ঘরে বসে এই উৎসব উপভোগ করেন। বিভিন্ন সামাজিক মাধ্যমে দর্শকরা তাদের প্রতিক্রিয়া ব্যাক্ত করে এই উৎসবের আয়োজনকে স্বাগত জানান।

উদ্বোধনী দিনে সূবর্ণা মুস্তাফা, সব্যসাচী চক্রবর্তী অভিনিত ও ফখরুল আরেফিন পরিচালিত “গন্ডি“ প্রদর্শিত হয়।অনলাইন প্রদর্শনীর পাশাপাশি স্থানীয় ব্রাডি আর্টস সেন্টারে সোমবার থেকে শুক্রবার একটি করে প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এই উৎসব রোববার ২৫শে অক্টোবর পর্য্ ন্ত দর্শকদের জন্য উন্মুক্ত ছিল।উৎসবের শেষদিন পুরষ্কার ঘোষণা করা হয়। এবারের উৎসবে পুরষ্কারপ্রাপ্তরা হচ্ছে : শ্রেষ্ঠ চলচ্চিত্র – ত্রিজিয়া : শ্রেষ্ঠ পরিচালক – ফখরুল আরেফিন (পরিচালক – গন্ডি): শ্রেষ্ঠ কাহিনী – ভিন্চি দা : শ্রেষ্ঠ মানবিক চলচ্চিত্র – জার্নি বিয়ন্ড ফিয়ার : জুরি বিশেষ পুরষ্কার – স্যুনামি । রেইনবো ফিল্ম সোসাইটির পক্ষ থেকে দুটি বিশেষ পুরষ্কার দেয়া হয়। পুরষ্কার দুটি পেয়েছেন “আহা রে“ এবং “ব্রেড, সল্ট এন্ড হার্ট“।

You might also like