এনাম আলী এমবিইর মৃত্যুতে ইউকে বাংলা প্রেস ক্লাবের স্মরণ সভা ও দোয়া মাহফিল: রানীর মৃত্যুতে শোক প্রকাশ

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: আজ ১১ সেপ্টেম্বর রবিবার বিকাল ছয়টায় ইউকে বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে স্পাইস বিজনেস ম্যাগাজিনের সম্পাদক ,আইওএন টিভি ও বৃটিশ কারী এওয়ার্ডের প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিইর মৃত্যুতে এক স্মরণ সভা ও দোয়া মাহফিল পুর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়। সংগঠণের সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন -বৃটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু, সাপ্তাহিক সুরমা সম্পাদক শামসুল আলম লিটন, ইউকে বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব, গ্রেটার সিলেট কাউন্সিল সাউথ ইষ্ট রিজিয়নের সভাপতি এম এ আজিজ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাবেক সভাপতি ডা: মাহমুদুর রহমান মান্না, ব্যারিষ্টার মাসুদ চৌধুরী, ইউকে বাংলা প্রেস ক্লাবের আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার আব্দুস শহীদ, বাংলাদেশ প্রবাসী কল্যান সংসদের সভাপতি আশিকুর রহমান, সাংবাদিক আফসার উদ্দিন, সাংবাদিক আমিনুর চৌধুরী, কমিউনিটি নেতা শেখ ফারুক আহমদ, এইড এণ্ড কেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা আব্দুল মালিক, জকিগন্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুছ, বদরুল হক চৌধুরী, শাহ চেরাগ আলী ও রায়হান উদ্দিন প্রমুখ ।
বক্তারা বলেন, বিলাতে বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে এনাম আলী নি:স্বার্থভাবে কাজ করে গেছেন। কারী শিল্পকে মেইন স্ট্রীমে তুলে ধরতে, রেস্টুরেন্টের স্টাফ সংকট দূরিকরনে, ইণ্ডিয়ান এর পরিবর্তে বাংলাদেশী কুইজিন হিসাবে পরিচয় করতে, বৃটিশ বাংলাদেশীদের সমস্যা তুলে ধরতে সিলেটে এনআরবি সম্মেলন, ফ্লাইয়িং রেস্টুরেন্ট চালু, স্পাইস বিজনেস ম্যাগাজিন প্রতিষ্ঠা, বৃটিশ কারী এওয়ার্ড ও আইওএন টিভির প্রতিষ্ঠাসহ সকল চ্যালেন্জিং কাজে মরহুমের অবদান ছিল অপরিসীম। বক্তারা বলেন, এনাম আলী তাঁর কাজের মাধ্যমে বেঁচে থাকবেন যুগ যুগ ধরে। ইউকে বাংলা প্রেস ক্লাব এ স্মরণ সভার আয়োজন করায় ধন্যবাদ জানান বক্তারা।
সভায় সুরা ইয়াসিন তেলাওত করা হয় ।দোয়া পরিচালনা করেন মুফতি সৈয়দ মাহমুদ আলী ।
সভায় বৃটেনের মহামান্য রানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে রয়েল পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয় ।সভায় কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে খুনীদের ফাঁসি দাবী করা হয় ।

You might also like