এমদাদ-মাহফুজা দম্পতি ‘ফ্রিডম অফ লন্ডন’ এওয়ার্ডে ভূষিত

কমিউনিটি করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: কমিউনিটির পরিচিত মূখ, এমদাদ তালুকদার ও তাঁর স্ত্রী মাহফুজা তালুকদার সম্মানজনক খেতাব ‘ফ্রিডম অফ লন্ডন’-এ ভূষিত হয়েছেন। অভিভাবকহীন ছেলেমেয়েদের প্রতিপালন (ফস্টারিং) ও কমিউনিটি উন্নয়নে ব্যাপক ভূমিকার স্বীকৃতি স্বরূপ সিটি অফ লন্ডন কর্পোরেশন এই দম্পতিকে ফ্রিডম অফ লন্ডন’ সম্মননায় ভূষিত করে। আগামী ৩১শে আগস্ট, বৃহস্পতিবার মর্যাদাপূর্ণ গিল্ডহল কোর্টে এমদাদ-মাহফুজা দম্পতির হাতে ‘ফ্রিডম অফ লন্ডন’ সম্মাননা তুলে দেবে সিটি অফ লন্ডন কর্পোরেশন কর্তৃপক্ষ।

১২৩৭ সালে শুরু হওয়া ‘সিটি অফ লন্ডন’ সম্মাননা ১৯৯৬ সালের আগ পর্যন্ত শুধুমাত্র ব্রিটিশ ও কমনওয়েলথ নাগরিকদের জন্য উন্মুক্ত ছিল। ৯৬ সালের পর এটি জাতি ধর্ম নির্বিশেষে সবার জন্য উম্মুক্ত করে দেয়া হয়।

রানি দ্বিতীয় এলিজাবেথ, প্রিন্স ফিলিপ, রানীমাতা, কিং চার্লস, প্রিন্সেস ডায়ানা, উইনস্টন চার্চিল, ক্লিমেন্ট অ্যাটলি, মার্গারেট থ্যাচার, নেলসন ম্যান্ডেলাসহ আরও অনেক বিখ্যাত ব্যাক্তি ‘সিটি অফ লন্ডন’ সম্মাননায় ভূষিত হন।

সম্মাননা প্রাপ্তীতে উৎফুল্ল এমদাদ তালুকদার তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সত্যবাণীকে বলেন, ‘কাজের স্বীকৃতি সকলের জন্যই আনন্দের। আমি এর বাইরে নই। স্বাকৃতি বা সম্মাননা পাওয়া মানে দায়িত্ব আরও বেড়ে যাওয়া। আমরা যেন সে দায়িত্ব পালন করতে পারি, কমিউনিটি সেবায় কাজের মধ্যে থেকেই জীবনের শেষ দিনটিও অতিবাহিত করতে পারি, এমন আশির্বাদই সবার কাছে এই মুহূর্তে আমাদের কাম্য’।

উল্লেখ্য, কমিউনিটি সেবায় অবদানের জন্য এর আগে এমবিই খেতাবেও ভূষিত হন এমদাদ তালুকদার।

 

 

You might also like