এমসি কলেজের সাবেক অধ্যক্ষ সালেহ আহমেদ আর নেই

নিউজ ডেস্ক
সত্যবাণী

সিলেট থেকে: সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর মো. সালেহ আহমদ আর নেই (ইন্না-লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যার দিকে সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুকালে এক মেয়ে, দুই ছেলে ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মুরারিচাঁদ কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী।

প্রফেসর মো. সালেহ আহমেদ সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার সৈয়দপুর গ্রামে ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। তিনি চতুর্দশ বিসিএস পরীক্ষায় সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হন। পরে ময়মনসিংহ গফরগাঁও সরকারি কলেজে মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে ১৯৯৩ সালে সরকারি চাকরিতে যোগদান করেন।

১৯৯৪-২০০১ সালে এমসি কলেজে, সেখান থেকে ২০০১ সালে রাজশাহী সিটি সরকারি কলেজে এবং পরবর্তীতে আবারো পদোন্নতি পেয়ে এমসি কলেজে মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হয়ে যোগদান করেন।

এদিকে, সদ্য প্রয়াত সালেহ আহমদের নামাজে জানাজা রবিবার স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে তাঁর নিজ গ্রাম জগন্নাথপুর থানার সৈয়দপুর হাফিজিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন তাঁর ছোট ভাই ওলি আহমেদ রুনু। সিলেটে নামাজে জানাজার আয়োজন করতে না পারায় সিলেট শহরে বসবাসরতদের কাছে দুঃখ প্রকাশ করে তিনি জানান পারিবারিক সিদ্ধান্তে তাঁর বড়ভাইয়ের একটি নামাজে জানাজা ও তা সৈয়দপুর হাফিজিয়া মাদ্রাসায় আয়োজন করার সিদ্ধান্ত হয়। তিনি সকলের প্রতি নামাজে জানাজায় অংশ গ্রহনের আহ্বান জানিয়ে তাঁর ভাইয়ের আত্মার মাগফেরাতের জন্য দোয়া প্রার্থনা করেন।

 

You might also like