এশিয়ান স্টার এওয়ার্ডপ্রাপ্ত গীতিকবি সৈয়দ দুলালের সম্মানে সংবর্ধনা

নিউজ ডেস্ক
সত্যবাণী 

সিলেট থেকে: সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ও সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট নিজাম উদ্দিন বলেছেন, সুস্থ ধারার সংস্কৃতিকে এগিয়ে নিতে বাউলদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বর্তমান সরকার বাউল গানকে বিশ্ব দরবারে পরিচিত করতে ব্যাপক প্রচার প্রচারনা করে যাচ্ছে।
তিনি বলেন, বাউল আব্দুল করিম, ক্বারী আমীরউ দ্দিন, শফিকুন্নুরদের গানের মধ্যমনি ছিল ধরাধরপুর গ্রাম। এই গ্রামের তুরন মিয়ার বাড়িতে নিয়মিত বাউল গানের আসর বসতো। সেই ছোট বেলা থেকেই বাউল গানের সংস্কৃতির সাথে আমাদের আত্মার সম্পর্ক স্থাপন হয়ে। তাই বাউলদের কল্যাণে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।

পিপি নিজাম উদ্দিন ৫ অক্টোবর বুধবার সন্ধ্যায় সিলেটে মেন্ডারিন চায়নিজ রেষ্টুরেন্টে বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের উদ্যোগে জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম ইউকে’র সভাপতি গীতিকবি যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ দুলাল ঢাকা বাংলা একাডেমীতে এশিয়ান স্টার এওয়ার্ড ২০২২ সম্মাননা ভূষিত হওয়ায় তার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের সভাপতি মোঃ কামাল উদ্দিন রাসেল’র সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান এর পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন গীতিকবি যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ দুলাল। তিনি বলেন, কিশোর বয়স থেকে গানের প্রতি মনোযোগ ছিল সে সময় থেকে গান লিখতাম,বাউল গানকে ভালবাসতাম, সে থেকে গানের মাঝে আছি,আজ যে সম্মান পেয়েছি এটা আমার নয় আপনাদের, এশিয়ান স্টার এওয়ার্ড কর্তৃপক্ষে ধন্যবাদ জানায়। বাউল কল্যাণ সমিতি,সিলেট বিভাগ আমাকে সহযোগীতা করে যাচ্চে তারা আমাকে যে সম্মান দিয়েছে, তাতে আমি আনন্দিত কৃতজ্ঞতা জানায়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুল জব্বার জলিল বলেছেন, ছোট বেলা থেকে শিকড় সন্ধানী গান শোনতাম, বর্তমানে অপসংস্কৃতির গানে বুঝার সুযোগ নেই কি গান গায় তারা। সৈয়দ দুলালের সম্মান গোটা সিলেট বিভাগের আব্দুল জলিল ট্রাস্ট থেকে বাউল কল্যান সমিতিকে সহযোগীতার আশ্বাস দেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন তেতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মঈনুল ইসলাম, আরকুম শাহ মাজার কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আহমদ হোসেন রেজা, মাজার কমিটির কোষাধ্যক্ষ শিক্ষাবীদ গোলাম মোস্তফা কামাল, রঙ্গিলা সিলেট ইউটিউব চ্যানেল এর চেয়ারম্যান শাহদাত হোসেন লোলন, নাট্য অভিনেতা সাহেদ মোশারফ (কটাই মিয়া), কবি আলা উদ্দিন (জেট ইসলাম)আকরাম মিয়া।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ক্বারি আমির উদ্দিন সাংস্কৃতিক পরিষদের সভাপতি মুজিব মালদার, বাউল সংগীত শিল্পী আয়াজ বাঙ্গালী, বাউল আব্দুল খালিক, কবি আলা উদ্দিন, বাউল কল্যাণ সমিতি,সিলেট বিভাগের সহসভাপতি বাউল লাল মিয়া, বাউল সূর্য লাল দাস, সমিতির সহ সভাপতি সাংবাদিক এম মুজিবুর রহমান,সাংগঠনিক সম্পাদক জেএস বশর, বিরহি রাজু, প্রচার সম্পাদক তছির আলী, সহ প্রশিক্ষণ বিয়ষক সম্পাদক বাউল শফিক উদ্দিন, সহ দপ্তর বিয়ষক সম্পাদক আব্দুল হাসিম,সমাজ কল্যান ও পরিবেশ বিয়ষক সম্পাদক সাবুল আহমদ, আরকুম শাহ মাজার কমিটির সহ সম্পাদক আব্দুল খালিক, সদস্য মুয়িন আহমদ, যুবলীগ নেতা রাজা মিয়া, লিটন মিয়া, মির্জা জামাল আহমদ বেগ প্রমুখ।

You might also like