এসএসসি পরীক্ষাঃ সিলেটে প্রথম দিন হলে আসেনি ৫৬৪ শিক্ষার্থী

সত্যবাণী
সিলেট অফিসঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি)পরীক্ষার প্রথম দিনে সিলেট বোর্ডে ৫৬৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাংলা প্রথমপত্র দিয়ে সিলেট বোর্ডের ১৫২ কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় বাংলা (আবশ্যিক) ১ম পত্রে ৯১,৭০৩ জন পরীক্ষার্থী উপস্থিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৯২ হাজার ২৬৭ জন। বিভাগে অনুপস্থিত পরীক্ষার্থীর হার ০.৬১ শতাংশ।
সিলেট শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ আহাম্মেদ অনুপস্থিতির তথ্য নিশ্চিত করে বলেন, বোর্ডের অধীনে অনুপস্থিতি সর্বাধিক সিলেটে ২১৬ জন, হবিগঞ্জে ১১৩ জন, মৌলভীবাজারে ১০০ এবং সুনামগঞ্জে ১৩৫ জন।
সিলেট বোর্ডের অধীনে এবার ১,০৯,৪১২ জন পরীক্ষার্থী রয়েছে। এরমধ্যে ছেলে ৪৫,৫৩২ জন এবং মেয়ে ৬৪,৪৫৮ জন। গত বছরের তুলনায় এবার সিলেট শিক্ষা বোর্ডে কমেছে পরীক্ষার্থীর সংখ্যা।
এবার ৯৩৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৫২টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। এরমধ্যে সিলেট জেলায় ৬০টি, হবিগঞ্জে ৩২টি, মৌলভীবাজারে ২৬টি এবং সুনামগঞ্জে ৩৪টি।
এ বছর বিজ্ঞান বিভাগ থেকে মোট ২৪,২১১ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে ছাত্র ১০,৫১১ জন ও ছাত্রী ১৩,৭০০ জন।
মানবিক বিভাগের ৭৭, ৮১৩ জন এরমধ্যে ছাত্র ৩০, ৮৩৯ জন ও ছাত্রী ৪৬,৯৭৪ জন।
আর বাণিজ্য শাখার ৭,৩৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৩,৭১৬ জন ও ছাত্রী ৩,৬৭২।
২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীর মধ্যে নিয়মিত ৮৮,২১৫ জন, অনিয়মিত ২১,১৬০ ও মানোন্নয়ন ৩৭ জন রয়েছে। নিয়মিতদের মধ্যে ছাত্র ৩৫,৫৭৩ জন ও ছাত্রী ৫২,৬৪২ জন। অনিয়মিতদের মধ্যে ছাত্র ৯,৪৬৬ জন ও ছাত্রী ১১,৬৯৪। মানোন্নয়ন ৩৭ জনের মধ্যে ২৭ জন ছাত্র ও ১০ জন ছাত্রী।

You might also like