কবে হবে দক্ষিণ সুরমা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি?

সত্যবাণী

সিলেট অফিসঃ সিলেটের দক্ষিণ সুরমায় আ’লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোতে স্থবিরতা বিরাজ করছে। আর মাত্র ২/৩ মাস পরেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নগরঘেঁষা এই উপজেলায় ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনগুলোর স্থবিরতা কাটানোর তেমন কোন উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না।

দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, আ’লীগের সহযোগী সংগঠনগুলোর মধ্যে একটি শক্তিশালী সংগঠন হচ্ছে যুবলীগ। দক্ষিণ সুরমা উপজেলায় অন্যান্য সংগঠনের মতো এই সংগঠনেও বইছে স্থবিরতা। দীর্ঘ প্রায় একযুগ থেকে উপজেলা যুবলীগের কোন কার্যকরী কমিটি নেই। এতে করে নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। যদিও সম্প্রতি জেলা কমিটি ঘোষণা হওয়াতে উপজেলা কমিটি ঘোষণার ব্যাপারে তারা আশাবাদী।

খোঁজ নিয়ে জানা গেছে, মো. মুজিবুর রহমান মেম্বারকে সভাপতি ও শাহিন আহমদকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ সুরমা যুবলীগের কমিটি ঘোষণা করা হয় ২০০৬ সালে। সভাপতি-সাধারণ সম্পাদককে দিয়েই চলে যায় ৬ বছর। পূর্ণাঙ্গ কমিটির দেখা পায়নি উপজেলা যুবলীগ।

এরপর দীর্ঘ প্রায় এক যুগ কেটে গেলেও উপজেলা যুবলীগ কোন কমিটি পায়নি। যদিও ২০০৬ সালে কমিটি গঠনের পর ২০১২ সালে ইকরাম হোসেন বখতকে আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি গঠন করা হয়। এর ৫ বছর পর নুরুল ইসলামকে আহবায়ক করে ফের ২১ সদস্য বিশিষ্ট যুবলীগের কমিটি দেয়া হয়। দু’দফা আহবায়ক কমিটি দিয়েই কেটে গেছে দীর্ঘ ১১ বছর।

দক্ষিণ সুরমায় যুবলীগের কার্যকরি কমিটি না থাকায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তাদের অনেকেই জানিয়েছেন দীর্ঘদিন রাজনীতি করে গেলেও দলীয় কোন পদ-পদবীর দেখা পেলাম না। তবে সম্প্রতি জেলা কমিটি হওয়াতে উপজেলা কমিটির ব্যাপারেও তারা আশাবাদী।

এ বিষয়ে দক্ষিণ সুরমা যুবলীগের আহবায়ক নুরুল ইসলাম গণমাধ্যমকে জানান, দাউদপুর ইউনিয়ন কমিটি ছাড়া দক্ষিণ সুরমায় সব কয়টি ইউনিয়নে যুবলীগের কমিটি গঠন করা হয়েছে। চলতি মাসেই উপজেলা যুবলীগের সম্মেলন হতে পারে বলেও তিনি জানান।

জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ ভিপি গণমাধ্যমকে বলেন, দীর্ঘদিন এই উপজেলায় আহবায়ক কমিটি ছিলো। আমরা অচিরেই এখানে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করবো।

You might also like