করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৭

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ দেশে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ৫ হাজার ১৯৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪০৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জন।সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৩২ জনের মধ্যে ২২ জন পুরুষ ও ১০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ রয়েছেন ১৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৮২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৭২ হাজার ৭৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৪৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

You might also like