কালবৈশাখী ঝড়ে তছনছ কুলাউড়ার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা

সিলেট অফিস 
সত্যবাণী
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা তছনছ হয়ে পড়েছে। ২২ এপ্রিল সোমবার মধ্যরাতের এই ঝড়ের তাণ্ডবে উপজেলার বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ভেঙে পড়ে। বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, বিদ্যুৎ সরবরাহ সচল করতে বিদ্যুৎকর্মীরা সকাল থেকেই কাজ করছেন।
কুলাউড়া থেকে সংবাদদাতা জানান, সোমবার মধ্যরাতের ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুতের লাইন ও খুঁটি ভেঙে পড়েছে। এ কারণে বিদ্যুতের ৭টি ফিডারে মধ্যরাত থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এরই মধ্যে সকাল থেকে বিদ্যুৎকর্মীরা ৩টি ফিডার চালু করতে সক্ষম হয়েছে। কাদিপুর, ব্রাহ্মণবাজার, সিরাজনগর ও ঘাগটিয়াসহ ৪ ফিডারে লাইন চালু করার কাজ চলমান রয়েছে। এছাড়া ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় ঘরবাড়িগুলোতেও ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।
কুলাউড়া বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন জানান, ঝড়ে বিভিন্ন জায়গায় বিদ্যুতের লাইন ও খুঁটি ভেঙে পড়েছে। বিদ্যুৎ সরবরাহ সচল করতে বিদ্যুৎকর্মীরা নিরলসভাবে পরিশ্রম করছে। সন্ধ্যা নাগাদ বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে বলে আশা করছি। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল ৪টা) সবগুলো ফিডারে বিদ্যুৎ সরবরাহ চালু হয়নি।

You might also like