কিনব্রিজ’র সংস্কার দ্রুত শেষ করতে নাগরিক কমিটি’র স্মারকলিপি

সত্যবাণী
সিলেট অফিসঃ জনদুর্ভোগ লাঘবে নগরির গুরুত্বপূর্ণ কিনব্রিজ’র সংস্কার কাজ দ্রুত শেষ করার দাবিতে স্মারকলিপি দিয়েছে অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’। গত ১২ নভেম্বর রোববার সকালে সিলেটের জেলা প্রশাসক বরাবরে সংগঠনের পক্ষ থেকে এ স্মারকলিপি দেয়া হয়। একই দাবিতে রোববার সন্ধ্যায় অনুরূপ আরো একটি স্মারকলিপি দেয়া হয়েছে সিলেট-১ আসনের এমপি, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বরাবরেও।
উল্লেখ্য, ইতিপূর্বে নির্ধারিত সময়ের মধ্যে ক্বিনব্রিজ’র সংস্কার কাজ সম্পন্নের দাবি জানিয়ে গত ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার (পূর্ব) বরাবরেও আরো একটি স্মারকলিপি দেয়া হয়েছিল।
স্মারকলিপিতে বলা হয়, ‘২ মাসের মধ্যে শেষ করার ঘোষণা দিয়ে বাংলাদেশ রেলওয়ের (পূর্ব) প্রকৌশল বিভাগ গত ১৬ আগস্ট থেকে চলাচলের অনুপযোগী ক্বিনব্রিজের সংস্কার কাজ শুরু করে। ঘোষণা অনুযায়ী গত ১৫ অক্টোবর কাজ শেষ হওয়ার কথা থাকলেও কর্তৃপক্ষ ৩০ নভেম্বরের পূর্বে সংস্কার কাজ শেষ করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে। কিন্তু কার্যতঃ স্বল্পসংখ্যক কর্মী নিয়ে কচ্ছপগতিতে যেভাবে সংস্কার কাজ চলছে, এতে করে আগামী ৬ মাসেও এই কাজ শেষ হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কর্তৃপক্ষের এহেন গড়িমসির ফলে জনদুর্ভোগ ক্রমেই বাড়ছে এবং এ নিয়ে জনমনে প্রচন্ড ক্ষোভ দেখা দিয়েছে।
এতে আরো বলা হয়, প্রাথমিকভাবেই কর্তৃপক্ষের এমন দায়িত্বহীন কর্মকান্ড উপলব্দি করে রেলওয়ের জেনারেল ম্যানেজার বরাবরেও স্মারকলিপি দেয়া হয়েছিল। কিন্তু রেল কর্তৃপক্ষ এসব দাবি’র প্রতি কোন গুরুত্ব দেয়নি। ফলে কর্তৃপক্ষের গাফিলতিতে জনদুর্ভোগ ক্রমশঃ বাড়ছে।
তাই যত দ্রুত সম্ভব সুষ্ঠুভাবে সংস্কার কাজ শেষ করে ক্বিনব্রিজ খুলে দিয়ে জনদুর্ভোগ লাঘব করতে জেলা প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।
স্মারকলিপি প্রদানকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের এডহক কমিটির আহবায়ক আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন, সদস্য সচিব, সদ্যসাবেক সিটি কাউন্সিলর মোঃ আজম খান, সিনিয়র সদস্য আলহাজ্ব আব্দুল মতিন, সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, খন্দকার মহসিন কামরান, আব্দুল মালেক তালুকদার, শেখ মোঃ লায়েক মিয়া, দিলওয়ার আহমেদ রানা, নুরুল ইসলাম সুমন, জুনেদুর রহমান চৌধুরী, আনোয়ার হোসেন জুবায়ের, হারুন-অর রশীদ চিশতি, মোঃ খলিল মিয়া প্রমুখ।

You might also like