কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেট নগরির কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনের ঘটনায় বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি না হলেও নগরির কিছু অংশে বিদ্যুৎ সঞ্চালন ও সরবরাহ বন্ধ ছিল। তবে জেলার অন্য অংশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে।
১৫ এপ্রিল সোমবার সকাল সোয়া ৯টার দিকে আগুনের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় সকাল সাড়ে ১০ টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।
বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা যায়, সকাল সোয়া ৯টার দিকে কুমারগাঁও ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের পরিত্যক্ত এয়ার ফিল্টারে আগুন লাগে। এরপর ফায়ার সার্ভিসের লোকজনকে বিষয়টি জানালে তারা এসে আগুন নেভানোর কাজ শুরু করলে তা নিয়ন্ত্রণে আসে।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কা‌দির বলেন, বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুতের হাইভোল্টেজের তার ছিঁড়ে স্পা‌র্কিং হয় এবং আগুনের সূত্রপাত হয়ে বিদ্যুৎকেন্দ্রে ডাম্পিং করে রাখা পরিত্যক্ত এয়ার ফিল্টারে আগুন লাগে। পরে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসায় বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটি।
এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটি পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। এসময় তিনি গণমাধ্যমকে বলেন, মহান আল্লাহ আমাদেরকে বড় বিপদ থেকে রক্ষা করেছেন। ফায়ার সার্ভিসের কর্মীসহ স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। বিদ্যুৎ কেন্দ্রের পাশে যাতে একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন তৈরি করা হয় তার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে তিনি কথা বলবেন বলে জানান।

 

You might also like