কৃষকদের সহায়তায় সরকার নানা পদক্ষেপ নিয়েছে-হুছামুদ্দিন চৌধুরী এমপি

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেট-৫ আসনের এমপি, জাতীয় সংসদে ধর্মমন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটি’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী বলেছেন, সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে দেশের চালিকাশক্তি কৃষকদের বিনামূল্যে বীজ, সার, কৃষি উপকরণ দিয়ে যাচ্ছে। যাতে করে কৃষকরা নিজেদের স্বাবলম্বী করার পাশাপাশি কৃষিপণ্য উৎপাদনের ক্ষেত্রে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন। এরই ধারাবাহিকতায় কৃষিপ্রধান এলাকা কানাইঘাটের প্রান্তিক কৃষকদের মাঝে আমন ধানের বীজ, সার এবং নারকেলের চারা বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
কানাইঘাট থেকে সংবাদদাতা জানান, ৯ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানে ২০২৩-২৪ অর্থবছরের খরিফ-২/২০২৪-২৫ মৌসুমে রোপা আমন (উফশী) ও নারকেল আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা ও পূর্নবাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৫ শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়ানিক সার এবং নারকেল চারা বিতরণ করা হয়।
ইউএনও ফারজানা নাসরিনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হায়দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে এমপি হুছামুদ্দিন চৌধুরী আরো বলেন, তার নির্বাচনী এলাকা কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলাকে সব দিক থেকে একটি সমৃদ্ধ জনপদে রূপান্তরিত করতে এ জনপদের মানুষের মৌলিক দাবিগুলো ইতোমধ্যে কয়েকবার সংসদে উত্তাপন করেছেন এবং এর সুফল স্থানীয় জনগণ ইতোমধ্যেই পেতে শুরু করেছেন।
বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে এসব কৃষি উপকরণ দেয়া হচ্ছে উল্লেখ করে সঠিকভাবে এসব কাজে লাগিয়ে ফসল বাড়ানোর জন্যে কৃষকদের প্রতি তিনি আহবান জানান। সে সাথে কৃষি অফিসের কর্মকর্তাদের মাঠে থেকে কৃষকদের সব ধরণের সহায়তা করার নির্দেশ প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, ভাইস চেয়ারম্যান মাওলানা আলতাফ হোসেন, ভাইস চেয়ারম্যান রোকশানা জাহান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবল চন্দ্র বর্মন, ওসি জাহাঙ্গীর হোসেন সরদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা বিশ্বজিত রায়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা আঞ্জুমানে আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা আল আমিন, দিঘীরপার ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হাফিজ ফরিদ আহমদ, সাতবাঁক ইউনিয়ন সভাপতি ক্বারী রাশীদ আলি, সাধারণ সম্পাদক আতিকুর রহমান প্রমুখ।
এছাড়া হুছামুদ্দিন চৌধুরী এমপি তাৎক্ষণিক বিভিন্ন সরকারি দপ্তরের সমস্যার কথা শুনে পদক্ষেপ নেয়ার জন্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে ফোনে কথা বলে ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করেন।

You might also like