কোপার সেমিফাইনালে কে কার মুখোমুখি

নিউজ ডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ আগের দিন সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। আর আজ (রবিবার) শেষ চারের টিকিট পেয়েছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার নকআউট পর্বের যে পথ তৈরি হয়েছে, তাতে দুই দলের ফাইনালের আগের যে দেখা হচ্ছে না, সেটা আগেই জানা গিয়েছিল। সুতরাং, সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ কে, এ নিয়ে আগ্রহ ছিল দল দুটির সমর্থকদের।

ফাইনালে ওঠার পথে ব্রাজিলের প্রতিপক্ষ ঠিক হয়ে গেছে আগেই। কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে সেমিফাইনালে সেলেসাওরা লড়বে পেরুর বিপক্ষে। বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার (৬ জুলাই) ভোর ৫টায় মুখোমুখি হবে ব্রাজিল-পেরু।ব্রাজিলের পর আর্জেন্টিনাও উঠেছে সেমিফাইনালে। লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে শেষ চার নিশ্চিতের সঙ্গে প্রতিপক্ষও ঠিক হয়ে গেছে আলবিসেলস্তেদের। রবিবার সকালে ইকুয়েডরকে ৩-০ গোলের হারানোর আগেই আসলে আর্জেন্টিনার প্রতিপক্ষ ঠিক হয়ে ছিল। দিনের আগের কোয়ার্টার ফাইনাল জিতে সেমিফাইনালের স্পট পূরণ করে রাখে কলম্বিয়া। ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি। বাংলাদেশ সময় বুধবার (৭ জুলাই) সকাল ৭টায় সেমিফাইনালে নামবে আর্জেন্টিনা-কলম্বিয়া।

কলম্বিয়া সেমিফাইনালে ওঠায় বিদায় নিয়েছে উরুগুয়ে। লু্ইস সুয়ারেসদের টাইব্রেকারে হারিয়ে আর্জেন্টিনার প্রতিপক্ষ হয়েছে লস ক্যাফেতেরোস। চেষ্টার কোনও কমতি রাখেনি দুই দল। কখনও উরুগুয়ে আক্রমণে উঠেছে, আবার পরক্ষণেই কলম্বিয়া তৈরি করেছে গোলের সুযোগ। কিন্তু কাজ হয়নি। নির্ধারিত সময় গোলশূন্যভাবে শেষ হলে কোপা আমেরিকার তৃতীয় কোয়ার্টার ফাইনাল গড়ায় টাইব্রেকারে। সেখানে উরুগুয়েকে ৪-২ গেলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে কলম্বিয়া।

সেমিফাইনালের সূচি (বাংলাদেশ সময়):

প্রথম সেমিফাইনাল

ব্রাজিল-পেরু, ৬ জুলাই (মঙ্গলবার), ভোর ৫টা

দ্বিতীয় সেমিফাইনাল

আর্জেন্টিনা-কলম্বিয়া, ৭ জুলাই (বুধবার), সকাল ৭টা

You might also like