কোভিড নিয়ম মেনে চলায় টাওয়ার হ্যামলেটসের ব্যবসায়িদের ধন্যবাদ জানালেন মেয়র বিগস

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ জনসাধারণকে নিরাপদ রাখতে এবং কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়া রুখতে নিজ নিজ অবস্থান থেকে সহায়তা করায় টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বারার ব্যবসায়ী সম্প্রদায়কে ধন্যবাদ জানিয়েছেন।এক হাজারেরও বেশি হসপিটালিটি বিজনেস অর্থাৎ রেস্টুরেন্ট,ক্যাফে, বার জাতীয় প্রতিষ্ঠান রয়েছে এই টাওয়ার হ্যামলেটসে এবং তাদের জন্য মহামারী ছিলো বিশেষভাবে কঠিন একটা সময়।এই ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর বেশির ভাগকেই নিজেদের বিপুল আর্থিক ক্ষতি সত্বেও ব্যবসায়িক কার্যক্রম সীমিত করে কোভিড-১৯ বিধিনিষেধ মেনে চলেছে।গুটি কয়েক ব্যবসা প্রতিষ্ঠান যারা বিধিনিষেধ অনুসরণ করেনি, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিয়েছে। জনসাধারণের কাছ থেকে পাওয়া অভিযোগসমূহের প্রেক্ষিতে এবং কাউন্সিল অফিসারদের চাক্ষুষ প্রমাণের ভিত্তিতে একটি ক্যাফের মালিকের বিরুদ্ধে বিধি ভঙ্গের দায়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হয়।

বেথনাল গ্রীনের ক্যামব্রিজ হীথ রোডের রেলওয়ে আর্চের নিচে অবস্থিত লা ক্যান্টিনা সোশ্যাল ক্যাফের মালিককে কোভিড-১৯ বিধি লঙ্ঘনের দায়ে আর্থিক জরিমানা করা হয় এবং জরিমানা ও মামলার খরচ বাবদ সর্বমোট ৭২৪৭.১২ পাউন্ড পরিশোধের নির্দেশ দেয়া হয়। কোভিড বিধি অনুযায়ি যখন শুধুমাত্র ডেলিভারি ও টেকওয়ের জন্য প্রতিষ্ঠান খোলার রাখার কথা তখন এই ক্যাফেতে লোকজনদের বসে পানাহার করার সুযোগ দেয়া হয় বলে জনসাধারণের পক্ষ থেকে কাউন্সিলকে অভিযোগ করা হয় এবং কাউন্সিলের অফিসাররা সরেজমিনে তদন্ত করে অভিযোগের সত্যতা স্বচক্ষে দেখতে পান।

এ প্রসঙ্গে মেয়র অব টাওয়ার হ্যামলেটস, জন বিগস বলেন, “আইন মেনে চলা অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠানের ওপর কোন একটি ব্যবসাকে অবৈধ আর্থিক সুবিধা নেওয়ার সুযোগ দেওয়া কোনভাবে উচিত নয়। এটি ছিলো অত্যন্ত গুরুতর ও ক্রমাগত নিয়ম লঙ্ঘনের ঘটনা এবং ক্যাফের মালিককে তাদের বাধ্যবাধকতা সম্পর্কে জানানোর জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা সত্ত্বেও, তারা জনসাধারণকে সুরক্ষিত রাখতে আমাদের সাহায্য করার মতো তাদের আচরণ পরিবর্তন করতে তারা ইচ্ছুক ছিলো না।”

মেয়র বলেন, “আমি টাওয়ার হ্যামলেটসের সকল ব্যবসায় প্রতিষ্ঠানের মালিকদের ধন্যবাদ জানাতে চাই যারা তাদের ক্রেতা এবং কর্মীদের নিরাপদ রাখতে আর্থিক ক্ষতি সত্বেও বিধি নিষেধগুলো যথাযথভাবে অনুসরণ করে চলেছে। আমরা সবাই এক্ষেত্রে একজোট রয়েছি এবং ভাইরাসের বিস্তার রোধে আমাদের সকলকেই নিজ নিজ দায়িত্ব পালন করে যেতে হবে।মহামারীর প্রভাব থেকে বের হয়ে আসতে স্থানীয় ব্যবসা বাণিজ্যকে কাউন্সিলের পক্ষ থেকে বিভিন্ন ধরনের সহায়তা দেয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে ৫০০০ ব্যবসা প্রতিষ্ঠানের বিজনেস রেট মওকুফ এবং ২০০ মিলিয়ন পাউন্ড আর্থিক অনুদান ইত্যাদি।যদি টাওয়ার হ্যামলেটসে আপনার কোন ব্যবসা প্রতিষ্ঠান থাকে এবং আপনি কোন ধরনের সহায়তা বা পরামর্শ পেতে চান, তাহলে towncentres@towerhamlets.gov.uk – এই ইমেইলে যোগাযোগ করুন।

You might also like