ক্যানরি ওয়ার্ফের চাকুরি মেলা বাসিন্দাদের জন্য নিশ্চিত করলো ১০০০টি কাজের সুযোগ

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ গত সপ্তাহে ক্যানরি ওয়ার্ফের উইন্টার গার্ডেনে অনুষ্ঠিত জব ফেয়ার বা চাকুরি মেলায় টাওয়ার হ্যামলেটস বারা সহ গোটা লন্ডন থেকে প্রায় ৫ শতাধিক লোক অংশ নেন।টাওয়ার হ্যামলেটসে অনুষ্ঠিত সবচেয়ে বড় নিয়োগ ইভেন্টগুলির একটি হচ্ছে এই কর্মসংস্থান মেলা, যেখানে ৫০টিরও অধিক নিয়োগদাতা কোম্পানী অংশ নেয়। তারা কোভিড-১৯ এর নেতিবাচক প্রভাব থেকে বের করে বাসিন্দাদের কাজের জগতে ফিরিয়ে নিতে চাকুরির সুযোগ প্রদান করে।

এ প্রসঙ্গে মেয়র জন বিগস বলেন, এই কর্মসংস্থান মেলা আয়োজিত হওয়ায় আমি খুবই আনন্দিত। স্থানীয় বাসিন্দাদের সাথে নিয়োগকর্তাদের সরাসরি দেখা করার এবং কর্মসংস্থানের সুযোগসমূহ সম্পর্কে জানার সুযোগ করে দেয়ার পাশাপাশি এই আয়োজন টাওয়ার হ্যামলেটসের স্থানীয় অর্থনীতিতেও ভূমিকা রাখছে।তিনি বলেন, মহামারী আমাদের সকলের ওপরই নেতিবাচক প্রভাব ফেলছে। এই ইভেন্টে অংশগ্রহণকারী নিয়োগদাতা কোম্পানীগুলো আমাদের কমিউনিটির প্রতি প্রতিশ্রুতি দেখানো এবং কর্মসংস্থানের সুযোগ প্রদান করে আমাদের অর্থনীতিকে পুণরুদ্ধারে সত্যিকারের ভূমিকা রাখায়, তাদের সকলকে আমি ধন্যবাদ জানাই।নিউ সিটি কলেজ এবং ক্যানরি ওয়ার্ফ গ্রুপের বিদ্যমান পার্টনারশীপের উদ্যোগে গত সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত জবস্ ফেয়ারের সাফল্যের ধারাবাহিকতায় এবারের এই চাকুরি মেলা অনুষ্ঠিত হলো।

ক্যানরি ওয়ার্ফ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, হাওয়ার্ড ডেওবার বলেন, অনেকগুলো ক্যাফে, বার ও রেস্টুরেন্ট কোম্পানী তাদের শূণ্যপদে লোক নিয়োগের অফার নিয়ে এই মেলায় যোগ দেয়ায় আমরা আনন্দিত। ঐদিন ৫ শয়েরও বেশি লোকের উপস্থিতি এবং কয়েক ডজন লোককে চাকুরির প্রস্তাব দেওয়ায় মেলাটি দুর্দান্তভাবে সফল হয়েছে।তিনি বলেন, ক্যানরি ওয়ার্ফ তার রিটেইল, ফুড ও বেভেরেজ সেক্টরকে অব্যাহতভাবে সম্প্রসারণ করার সাথে সাথে স্থানীয় চাকুরি প্রত্যাশিদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি অব্যাহত রাখতে আমাদের অংশিদার লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস্, নিউ সিটি কলেজ, ইস্ট লন্ডন বিজনেস অ্যালায়েন্স এবং অন্যান্যদের সাথে মিলে কাজ করে যেতে চায়।

উল্লেখ্য, এই মেলায় অংশ যোগ দেয়া লোকজনকে প্রায় ১০০০টি শূণ্যপদে নিয়োগের অফার দেওয়া হয়। জব অফারকারী কোম্পানীগুলোর মধ্যে রয়েছে ব্রুডগ, জিফোরএস, ইস্ট লন্ডন বিজনেস অ্যালায়েন্স এবং নিউ সিটি কলেজ।নিউ সিটি কলেজের এপ্রেন্টিশিপস্ এন্ড বিজনেস ডেভেলপমেন্ট এর গ্রুপ এক্সিকিউটিভ ডিরেক্টর, জ্যামি স্টিভেনসন বলেন, ইভেন্টটি ছিলো সর্বাত্মকভাবে সফল। স্টেকহোল্ডার ও নিয়োগদাতারা যদি একত্রিতভাবে কাজ করেন, তাহলে এ ধরনের সফল ইভেন্ট আয়োজন করা সম্ভব।আগামী বছর ২০২২ সালে এ ধরনের আরো কর্মসংস্থান মেলা আয়োজনের লক্ষ্যে অংশীদারদের মধ্যে এখন আলোচনা চলছে।

You might also like