ঘটনাস্থল কমলগঞ্জঃ সরকারি ভূমি দখল করে স্থাপনা নির্মাণ

সত্যবাণী
সিলেট অফিসঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় সরকারি খাসভূক্ত ভূমি জবরদখল করে একটি প্রভাবশালী মহল পাকা স্থাপনা নির্মাণ করছে। ২৩ জানুয়ারি মঙ্গলবার বিকেলে কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রইছ আল রেজুয়ান সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এ সময় নির্মাণকাজে ব্যবহৃত বাঁশের সাটার খুলে ফেলা হয়।
কমলগঞ্জ থেকে সংবাদদাতা জানান, কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের বনবিষ্ণুপুর বাজার সংলগ্ন খিরনী নদীর তীরে ব্রিজ সংলগ্ন এলাকায় সরকারি জায়গা জবরদখল করে মার্কেট করার জন্য অবৈধভাবে পাকা স্থাপনা গড়ে তোলেন বনবিষ্ণুপুর গ্রামের মৃত আমজদ উল্লার ছেলে সাইদুর রহমান সুফিয়ান ও আলাল আহমদ।
ঘটনার খবর পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রইছ আল রেজুয়ান সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় দখলকারীদের ঘটনাস্থলে না পেয়ে স্থানীয় ইউপি সদস্যকে দখলকারীদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেন।
মুন্সীবাজার ইউপি সদস্য সুনীল চন্দ্র মালাকার বলেন, আমি দেখেছি ওই জমিতে মার্কেট উঠানো হচ্ছে। তবে ওই জমিতে আমাদের বাঁধা বা বরাদ্দ দেয়ার এখতিয়ার নেই। তবে দখলকারীদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উপজেলা ভূমি অফিসে যাওয়ার জন্য সহকারী কমিশনার (ভূমি) আমাকে জানিয়েছেন।
এ ব্যাপারে অভিযুক্ত আলাল আহমদ বলেন, বিগত ১০-১৫ বছর আগে আমরা জায়গাটা কিনেছি। মার্কেট নির্মাণের জায়গাটি আমাদের মালিকানাধীন। খিরনী নদীর উপর কিভাবে মালিকানা হলো এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাগজপত্র ঠিক আছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রইছ আল রেজুয়ান বলেন, ‘সরেজমিন পরিদর্শন করেছি। সরকারি জমি জবরদখল করার প্রশ্নই আসেনা। কাগজপত্র যাচাই-বাছাই করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

You might also like