ঘরে থাকুন এবং নিরাপদে ক্রিসমাস পালন করুন

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ নিজেকে এবং কমিউনিটিকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে টিয়ার ফোর এর নতুন বিধিনিষেধগুলো মেনে চলার জন্য এবং নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য বারার বাসিন্দাদের প্রতি অনুরোধ জানিয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।

কাউন্সিলের এক বিজ্ঞপ্তিতে যে বিষয়গুলোর প্রতি সবাইকে অধিকতর সচেতন থাকতে বলা হয়, সেগুলো হচ্ছে:

  • আপনি যাদের সাথে বসবাস করেন না ংিবা যিনি আপনার সাপোর্ট বাবল (সহযোগিতাকারীদের বলয়) এর অন্তর্ভূক্ত নন, এমন কারো সাথেই ঘরের ভিতরে কিংবা কোন ব্যক্তিগত বাগানেও সামাজিকভাবে মিশবেন না।
  • হসপিটালিটি সেক্টর, যেমন রেস্টুরেন্ট, ক্যাফে, বার কিংবা পাব কেবলমাত্র টেকএওয়ে, ক্লিক-এন্ড-কালেক্ট, ড্রাইভ-থ্রু বা ডেলিভারি সার্ভিস পরিচালনা করতে পারবে।
  • আপানর ভ্রমণ বা যাতায়াতের সংখ্যা কমিয়ে আনুন এবং যেক্ষেত্রে সম্ভব ঘরে থেকে কাজ করুন।
  • উপাসনালয় খোলা থাকবে, তবে সেখানে আপনি কোন অবস্থাতেই আপনার সাথে বাস করেননা বা আপনার সহায়তা বাবলের মধ্যে নন, এমন কারো সাথে সময় কাটাবেন না।
  • সরকার টিয়ার ফোর ভুক্ত অঞ্চলগুলোর ক্ষেত্রে ক্লিনিক্যালি যারা সবচেয়ে ঝুঁকির মধ্যে রয়েছেন, তাদের জন্য শিল্ডিং আবারও চালু করেছে।

এদিকে, ক্লিনিক্যালি ভীষণভাবে দুর্বল তাদেরকে আবারও শিল্ডিং অর্থাৎ প্রথম দফা লকডাউনের সময় যেভাবে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থার অধীনে থাকতে হয়েছিলো, সেভাবে আবারও থাকার জন্য অনুরোধ করা হয়েছে।কাউন্সিলের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০ ডিসেম্বর থেকে টাওয়ার হ্যামলেটসকে কোভিড-১৯ সতর্কীকরণ পদ্ধতির সর্বোচ্চ স্তর টিয়ার ফোর এ রাখা হয়েছে। সরকার ঘোষনা করেছে যে, টিয়ার ফোর বা স্তর চার এ যে অঞ্চলগুলো পড়েছে (এর মধ্যে টাওয়ার হ্যামলেটস সহ পুরো লন্ডন রয়েছে), সেখানে ‘শিল্ডিং’ পুণরায় কার্যকর হবে। কারন, টিয়ার ফোরভূক্ত এলাকাগুলোতে সংক্রমণের হার আশংকাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে।টিয়ার ফোর এর মধ্যে থাকা অঞ্চলগুলোর বাসিন্দা, যারা ক্লিনিক্যালি অর্থাৎ স্বাস্থ্যগত কারণে যারা চরমভাবে দুর্বল, তাদেরকে জাতীয় শিল্ডিং নিদের্শিকা এবং স্থানীয় পর্যায়ে পরামর্শগুলো অনুসরণ করতে বলা হয়েছে। এই নির্দেশিকা ও পরামর্শগুলোর হালনাগাদ তথ্য পাবেন কাউন্সিলের ওয়েবসাইটে।শিল্ডিং এবং এব্যাপারে কী ধরনের সাহায্য কীভাবে পাওয়া যায়, সেসম্পর্কে বিস্তারিত তথ্য জানতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ওয়েবসাইট ভিজিট করুন।

You might also like