চলে গেলেন বর্ষীয়ান সাংবাদিক আব্দুল ওয়াহেদ খানঃ বিভিন্ন মহলের শোক

সত্যবাণী
সিলেট অফিসঃ চলে গেলেন সিলেটের এক সময়ের নির্ভীক সাংবাদিক, সাহসী সম্পাদক, অধুনালুপ্ত সাপ্তাহিক সিলেট সমাচার ও দৈনিক জালালাবাদী পত্রিকার সম্পাদক, বর্ষীয়ান সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
সাংবাদিক আব্দুল ওয়াহেদ খান ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত ১১টা ৫০ মিনিটে নগরির পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, ৩ সন্তান, আত্মীয় স্বজন ও অসংখ্য শুভাকাঙ্খী রেখে গেছেন।
মরহুম আব্দুল ওয়াহিদ খানের নামাজে জানাজা শুক্রবার বাদ জু’মা হযরত শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। পরে তাঁর লাশ দরগাহ কবরস্থানে সমাহিত করা হয়। জানাজায় সিলেটের রাজনৈতিক অঙ্গনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সাংবাদিক, সাহিত্যিক, ব্যবসায়ীসহ সমাজের সর্বস্তরের জনগণের উপস্থিতি ছিল লক্ষণীয়।
উল্লেখ্য, সিলেটের সাংবাদিকতা অঙ্গনের উজ্জ্বল মুখ আব্দুল ওয়াহেদ খান ১৯৭২ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এরআগে ১৯৬২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি ঢাকায় দৈনিক ইত্তেফাকে কাজ করেন।
দক্ষিণ সুরমা তথা সিলেটের কৃতীসন্তান,নগরির ২৫নং ওয়ার্ডের বারখলা মহল্লার বাসিন্দা আব্দুল ওয়াহিদ খান ছিলেন সিলেট প্রেসক্লাব ও কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সাধারণ সম্পাদক। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা ও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। সর্বশেষ তিনি সিলেটের সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে দক্ষিণ সুরমার সুশীল সমাজ নিয়ে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র অন্যতম উপদেষ্টার দায়িত্ব পালন করছিলেন।
এদিকে, খ্যাতিমান সাংবাদিক আব্দুল ওয়াহেদ খানের মৃত্যুতে বিভিন্ন মহল থেকে শোক জ্ঞাপন করা হয়েছে।  শোক জ্ঞাপনকারীদের মধ্যে রয়েছেন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’রএডহক কমিটির আহবায়ক, সাবেক চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেন মাখন ও সদস্য সচিব সাবেক ভারপ্রাপ্ত সিটি মেয়র মোঃ আজম খান এবং দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম। শুক্রবার গণমাধ্যমে প্রেরিত পৃথক শোকবার্তায় বিবৃতিদাতারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সহমর্মিতা জানান।

You might also like