চার উপনির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ২৯ জন

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ চার উপ-নির্বাচনে বিএনপির ২৯ জন মনোনয়ন প্রত্যাশী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। শুক্রবার (১১ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা এ মনোনয়ন জমা দেন। মনোনয়নপত্রের মূল্যমান ১০ হাজার টাকা। ২৫ হাজার টাকা জমানতসহ প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেন।

ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা সকাল থেকে কর্মী-সমর্থক নিয়ে তাদের মনোনয়নপত্র জমা দেয়। মনোনয়নপত্র জমা নেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৯টি। এর মধ্যে ঢাকা-৫ আসনে ৬ জন, ঢাকা-১৮ আসনে ৯ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৫ জন, নওগাঁ-৬ আসনে ৯ জন রয়েছেন। ঢাকা-৫ আসনে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি নবী উল্লাহ নবী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু ও আনোয়ার হোসেন সরকার।

ঢাকা-১৮ আসনে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান ও আব্বাস উদ্দিন।সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান, সেলিম রেজা ও রুমানা মাহমুদ কনকচাঁপা।

নওগাঁ-৬ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু জাহিদ মো. রফিকুল আলম রফিক ও ইছহাক আলী।শনিবার বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে হবে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা ১০ হাজার টাকা দিয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে ২৫ হাজার টাকা জামানতসহ জমা দেন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ হবে। আর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনেরে উপ-নির্বাচনের তফসিল কমিশন এখনও ঘোষণা করেনি।আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

You might also like