চার উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম কিনছেন প্রার্থীরা

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ আসন্ন চার আসনের উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে এ মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।এদিন সকালে প্রথম মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনের প্রার্থী বাহাউদ্দিন সাদী।এদিন নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীর কাছ থেকে ১০ হাজার টাকা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রার্থীরা। ফরম জমা দিতে আরো ২৫ হাজার টাকা জমা দিতে হবে।

এসময় নেতা কর্মীরা করোনার স্বাস্থ্যবিধি মেনে নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধ ভাবে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন প্রার্থীদেরও ভীড় করতে দেখা গেছে।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্য প্রার্থীরাও ফরম কিনতে আসবেন বলে জানা গেছে।এদিন ঢাকা-১৮ আসনে হাজী মোস্তফা জামান, ঢাকা-৫ অধ্যক্ষ সেলিম ভূইয়া এবং নওগাঁ-৬ থেকে মাহমুদুল আরেফিন স্বপন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে বাহাউদ্দিন সাদী সাংবাদিকদের বলেন, আমরা বরাবরই বলে আসছি যে, বিএনপি চলমান গণতান্ত্রিক আন্দোলন এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে। আরো একটা বিষয় হচ্ছে, দেশের মানুষ তো ভোট দেয়ার সুযোগ পাচ্ছে না।আর বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয় তাহলে তো দেশের মানুষ সেই অধিকারটুকুও হারাবে।তিনি বলেন, আজকে আমি মনোনয়ন ফরম সংগ্রহ করেছি আশা করছি দল আমাকে মনোনয়ন দিয়ে ঢাকা-১৮ আসনের জনগণের কাজ করার সুযোগ দিবে।আসন্ন জাতীয় সংসদ উপ-নির্বাচনে ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আগামী ১২ই সেপ্টেম্বর ৫টায় দলীয় পার্লামেন্টারী বোর্ডের সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। আগ্রহী প্রার্থীরা আগামী ১০ই সেপ্টেম্বর সকাল ১০টা হতে ১১ই সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।আগামী ১২ই সেপ্টেম্বর বিকেল ৫টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

You might also like