চোরাকারবারীদের দাপটে কানাইঘাটে উত্তেজনা

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের কানাইঘাট উপজেলার সুরইঘাটে ভারতীয় চিনি আটকের জেরে সুরইঘাট বাজারের পাশে অবস্থিত একটি করাতকলে বৃহস্পতিবার ৭টার দিকে চোরাকারবারীরা আগুন ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় কানাইঘাট সদর ইউনিয়ন আ ’লীগ সভাপতি নিজ চাউরা উত্তর (বড়কান্দি) গ্রামের মৃত মুবশ্বির আলীর পুত্র করাতকলের মালিক তাজউদ্দিন বাদী হয়ে থানায় ৩০ চোরাকারবারীর নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন।
অপরদিকে, কানাইঘাট থানা পুলিশের এক প্রেসনোটে বলা হয়েছে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে থানা পুলিশ সদর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের ইউপি সদস্য নিজাম উদ্দিনের বাড়ির সামনে রাস্তার উপর থেকে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ২৫ বস্তা চিনিসহ একটি পিকআপ গাড়ি আটক করা হয়।
এ ঘটনায় পিকআপ গাড়িতে থাকা নাজিম উদ্দিন, রামিম আহমেদসহ গাড়ির চালক পুলিশের উপস্থিতি টের পেরে দৌড়ে পালিয়ে যায়। পরে থানার এসআই দেবাশীষ সূত্রধর চিনি ও গাড়ি জব্দ করে থানায় নিয়ে আসার পর বিশেষ ক্ষমতা আইনে নাজিম উদ্দিন ও রাহিম আহমেদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।
থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার জানিয়েছেন, ভারতীয় চিনি ও পিকআপ আটকের ঘটনায় মামলার আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে। করাতকলে আগুন ধরিয়ে দেয়ার বিষয়টি তদন্ত করা হচ্ছে।
আগুনে পুড়িয়ে দেয়া ক্ষতিগ্রস্ত করাতকলের মালিক তাজউদ্দিনসহ তার পরিবারের লোকজন জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে তাদের বাড়ির পাশ থেকে সুরইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা চোরাকারবারী নাজিম উদ্দিন ও তার ভাই রামিম আহমদের ভারতীয় চিনি বোঝাই পিকআপ গাড়ি আটক করে। ভারতীয় চিনি বিজিবি কর্তৃক আটকের সহযোগিতা করার অভিযোগ এনে চোরাকারবারী নাজিম উদ্দিনসহ সংঘবদ্ধ চোরকারবারী চক্রের সদস্যরা ক্ষিপ্ত হয়ে রাত ৭টার দিকে সুরইঘাট বাজারে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাজউদ্দিনের মালিকানাধীন করাতকলে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে করাতকল পুড়ে প্রায় ৩ লাখ টাকার ক্ষতিসাধন হয়। খবর পেয়ে কানাইঘাট ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে করাতকলের আগুন নিয়ন্ত্রণে আনেন। করাতকলে আগুন ধরিয়ে দেয়ার পর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
এদিকে চিনি আটকের ঘটনার জেরে বৃহস্পতিবার রাতে কানাইঘাট উত্তরবাজারে তাজউদ্দিনের ভাতিজাদের সাথে চোরাকারবারীদের হাতাহাতির ঘটনাও ঘটে। থানা পুলিশ তাজউদ্দিনের ২ ভাতিজাসহ ৪ জনকে আটক করলেও পরবর্তীতে দু’জনকে ছেড়ে দেয়।
তাজউদ্দিন বলেন, তার অভিযোগের সাক্ষী হওয়ার অভিযোগ তুলে আলতাফ হোসেন নামে একজনকে শুক্রবার সুরইঘাট বাজারে অভিযোগের বিবাদী চোরাকারবারীরা শারীরিকভাবে প্রহৃত করে।

You might also like