ছাতকে দশ ইউপিতে চেয়ারম্যান পদে কে কত ভোট পেলেন

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে সুনামগঞ্জের ছাতকের ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ ইউনিয়নে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন। বাকী ৭টির মধ্যে বিদ্রোহী ৩, বিএনপি ২ এবং ১টি ইউনিয়নে জামাত সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৫১ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করেন।ছাতক সদর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলাম (আনারস) ৩হাজার ১৪৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রঞ্জন কুমার দাস (নৌকা) পেয়েছেন ২হাজার ৭৪৩ ভোট।দক্ষিণ খুরমা ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আবু বকর (ঘোড়া) ২হাজার ৮২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বি বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন (টেলিফোন) পেয়েছেন ২হাজার ৭৭৪ ভোট।কালারুকা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান অদুদ আলম (নৌকা) ৯ হাজার ৭৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বি আশরাফুল আলম (আনারস) পেয়েছেন ৬ হাজার ৪২৭ ভোট।

ছৈলা-আফজলাবাদ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গয়াছ আহমদ (নৌকা) ৫হাজার ৯২২ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। এ ইউনিয়নে তার নিকতম প্রতিদ্বদ্বি ছিলেন নানু মিয়া ৫হাজার ২০ ভোট পেয়েছেন।জাউয়াবাজার ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেম্বার আব্দুল হক (ঘোড়া) ৪ হাজার ১৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নূরুল ইসলাম (নৌকা) পেয়েছেন ৩হাজার ৪১১ ভোট।গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলী (নৌকা)। তার প্রাপ্ত ভোট হল ৫হাজার ৪২৬ ভোট। নিকতম প্রতিদ্বদ্বি বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আখলাকুর রহমান পেয়েছেন ৪হাজার ৫৩২ ভোট।ইসলামপুর ইউনিয়নে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন সাবেক চেয়ারম্যান জামাত নেতা এড. সুফী আলম সুহেল (টেলিফোন)। তার প্রাপ্ত ভোট হলে ৫হাজার ৪১৭। তার নিকটতম প্রতিদ্বদ্বি মাওলানা আকিক হোসাইন(চশমা) পেয়েছেন ৪হাজার ৪৭৬ ভোট।

চরমহল্লা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আবুল হাসনাত (মোটরসাইকেল) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বি ছিলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কদর মিয়া (নৌকা)। দোলারবাজার ইউনিয়নে বিএনপি নেতা নূরুল আলম (চশমা) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আমির উদ্দিন (মোটরসাইকেল) ছিলেন তার নিকটতম প্রতিদ্বদ্বি।এ ছাড়া খুরমা উত্তর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান বিল্লাল আহমদ (নৌকা) ৪হাজার ৬৩৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বি শামছুল ইসলাম খাঁন (আনারস) পেয়েছেন ৩ হাজার ৭৭৯ ভোট।এসব নির্বাচনী ফলাফল উপজেলা সম্মেলন কক্ষ এবং স্ব স্ব রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে সংগ্রহ করা হয়েছে।

You might also like