ছাতকে বারকি শ্রমিক আবুল হোসেন হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সভা

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে বারকি শ্রমিক আবুল হোসেনের হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।আজ শুক্রবার উপজেলার নাসিমপুর বাজারে এ প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। ইউপি সদস্য ইসলাম উদ্দিনের সভাপতিত্বে ও রমজান আলীর সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক ইউপি সদস্য নুরুল আমিন, আপ্তাব উদ্দিন,সফির উদ্দিন,আব্দুল মন্নান,ছুরত মিয়া, সিদ্দেক আলী, কালু মিয়া, বারকি শ্রমিক আবুল হোসেনের মা, ভাই আলী হোসেন প্রমুখ।

বক্তারা বলেন গত মঙ্গলবার বিকেলে উপজেলার ইসলামপুর ইউনিয়নের গুয়া বিল থেকে আবুল হোসেনের কষ্কাল দেখতে পেয়ে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তার কষ্কাল উদ্ধার করেন ছাতক থানা পুলিশ। আবুল হোসেনের কষ্কালের পাশে যে কাপড় পাওয়া গেছে তা দেখে তার পরিবার প্রাথমিক ভাবে নিশ্চিত যে এটিই আবুল হোসেনের লাশ। এছাড়াও আবুল হোসেন নিখোঁজের ঘটনায় থানায় একটি জিডি করা হয়। জিডিতেও ওই কাপড়ের রং বর্ণনা বর্ণনা করা রয়েছে। বক্তারা আরো বলেন আবুল হোসেন একজন খেটে খাওয়া সাধারন সহজ সরল মানুষ ছিলেন। সবার সাথে তিনি ভালো আচরন করতেন। দ্রুততম সময়ে আবুল হোসেনের লাশ সনাক্ত ও হত্যাকরীদের গ্রেফতার করে দৃষ্টিান্তমূলক শাস্তির দাবির জানান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্র মন্ত্রী, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

উল্লেখ্য, উপজেলা ইসলামপুর ইউনিয়নের সৈদাবাদ গ্রামের মৃত. আব্দুল মনাফের ছেলে আবুল হোসেনকে পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার ভোর রাতে (২১ অক্টোবর) নিজ বাড়ী থেকে ডেকে নিয়ে যান একই গ্রামের ইন্তাজ আলীর ছেলে শুকুর আলী, মন্তাজনগর গ্রামের আব্দুল আজিজের ছেলে মনির উদ্দিন, সফিক উদ্দিন, টেঙগার গাঁও গ্রামের মৃত. রমিজ উল্লাহর ছেলে আবুল খয়ের, আবুল খায়েরের ছেলে জাহার মিয়াসহ অজ্ঞাতমা আরো ৫/৬ জন। পর দিন সকাল ৮ ঘটিকা পর্যন্ত আবুল হোসেন বাড়ীতে ফিরে না আসায় তার স্ত্রী ও ভাই আলী হোসেনসহ আত্মীয় স্বজন সম্ভাব্য সকল জায়গায় খোঁজা খোঁজি করে আবুল হোসেনকে পাওয়া যায়নি। পরে আবুল হোসেনের স্ত্রী মোছা: সবতুন বেগম তার স্বামী মো. আবুল হোসেন নিখোঁজ হয়েছেন মর্মে ছাতক থানায় একটি জিডি দায়ের করেন। এর পর গত ২ নভেম্বর মোছা: সবতুন বেগম বাদী হয়ে আমল গ্রহনকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, ছাতক সুনামগঞ্জে তার স্বামী মো. আবুল হোসেনকে অপহরণ করে খুন ও লাশ গুম করার অভিযোগ এনে সি আর মামলা নং ৪৮৮/২০২২ ইং দায়ের করা হয়। ৬ নভেম্বর ছাতক থানায় মামলা নং-০৪ এফআইআর করা হয়। ২৪ দিন পর গত মঙ্গলবার বিকেলে উপজেলার ইসলামপুর ইউনিয়নের গুয়া বিল থেকে আবুল হোসেনের কষ্কাল কষ্কাল উদ্ধার করেন ছাতক থানা পুলিশ।

You might also like