ছাতকে মরহুম ছানাউর রহমান ছানা তালুকদার স্বরণে সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতক উপজেলা আওয়ামীলীগের সাবেক আহবায়ক, সাবেক সাধারন সম্পাদক বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব মরহুম ছানাউর রহমান ছানা তালুকদার এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। শনিবার উপজেলার চেচান বাজারে “ইয়াছিন বাগ ফাউন্ডেশন” বাউর এর উদ্যোগে এ স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সুনামগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এডবোকেট শাহাব উদ্দিন এর সভাপতিত্বে ও মাস্টার আবু রেহান এর সঞ্চালনায় অনুষ্টিত স্মরণ সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন

ছাতক উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবু সাদত মোঃ লাহিন। বক্তব্য রাখেন, ছাতক উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসাইন, দক্ষিন খুরমা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান, ব্যবসায়ী আখতার হোসেন তালুকদার, গোলাম আজম তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মুহিবুর রহমান তালুকদার টুনু, সাবেক ছাত্রনেতা আবুল কাসেম হাসান।স্মরণ সভায় বক্তারা বলেন, মুজিব আদর্শের একজন পরীক্ষিত সৈনিক ছিলেন প্রয়াত আওয়ামী লীগ নেতা ছানাউর রহমান ছানা তারুকদার। সংগঠনের দুঃসময়ে কান্ডারী হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন।
তাঁর মতো দেশপ্রেমিক নেতাদের কর্মজীবন অনুসরণীয় ও অনুকরণীয়। রাজনীতির নেতৃত্বের পাশাপাশি সামাজিক ও সালিশ ব্যক্তিত্ব হিসেবে তার খ্যাতি ছিল সর্ব মহলে। বিশাল হৃদয়ের অধিকারী ছানাউর রহমান ছানার শুন্যতা পুরণ হবার নয়।এ সময় উপস্থিত ছিলেন, হাজী মোশাহিদ আলী, আব্দুল মুহিত তালুকদার, হাজী আব্দুস শহীদ, হাজী এলাচ উদ্দিন বাউর জামে মসজিদের মুয়াজ্জিন নিজাম উদ্দিন, মাও. ইলিয়াস উদ্দিন, ওলাছ উদ্দিন, আবুল কালাম, আনছার উদ্দিন, একরাম উদ্দিন, আং কাদির, আজিজুল হক, ফয়ছল আহমেদ, তরুণ সমাজসেবক রায়হান তালুকদার, হেলাল মিয়া প্রমুখ। সভাশেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাফিজ আব্দুস ছালাম।

You might also like