ছাতকে যুবদলের আহবায়ক সোহান নামে পুলিশের মামলা,এ ঘটনায় জেলা জুড়ে তোলপাড়!

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সুনামগঞ্জ জেলা শাখার সহ সম্পাদক ও ছাতক উপজেলা যুবদলের আহবায়ক সদরুল আমিন সোহানের নামে সম্প্রতি সময়ে পুলিশের দায়ের করা মামলার ঘটনায় সামাজিক যোগাযোগ ফেইসবুকে আলোচনা সমারোচনার ঝড় বইছে। এ ঘটনায় পুলিশের নিরপেক্ষতা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সদরুল আমিন সোহানকে এই মামলার আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা দলীয় প্যাডে লিখিতভাবে পৃথক পৃথক ভাবে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা ও হয়রানিমুলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

তারা হলেন সুনামগঞ্জ জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর মোহাম্মদ শত্তকত ও সাধারন সম্পাদক এভভোকেট মামুনুর রহমান রশীদ কয়েছ ও ছাতক উপজেলার বিএনপির আহবায়ক ফারুক আহমদের স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে ও সহ দপ্তর সম্পাদক সামরুল ইসলামের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ অবিলম্বে সোহানের উপর গায়েবী মামলা প্রতপ্রত্যাহারের দাবি জানান। এছাড়া ছাতক উপজেলা বিএনপি ও উপজেলার ১৩টি ইউপি বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, কৃষক দল, উলামা দল, ছাত্রদলসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের ব্যক্তিগত ফেইসবুক আইডির মাধ্যমে পুলিশের দায়েরী মিথ্যা মামলার তীব্র নিন্দা জানিয়ে পোষ্ট করেছেন। জানা যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে গত ৩১শে জুলাই বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গোবিন্দগঞ্জে ছাতক উপজেলা জামায়াতে ইসলামী শান্তিপূর্ণ একটি মিছিল সমাবেশ করে। এ ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে থানার এস আই আসাদুজ্জামান রাসেল বাদী হয়ে জামায়াতে ইসলামীর উপজেলা শাখার আমীর মাওলানা আলী আকবরকে প্রধান আসামীসহ ১০ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা থানায় রুজু করা হয়। তবে সদরুল আমিন সোহানের দাবী করে বলেছেন এ মিছিলের সঙ্গে জাতীয়তাবাদী দল বিএনপি বা অঙ্গ-সহযোগী সংগঠনের কোন নেতাকর্মী সম্পৃক্ততা ছিল না। ঐ মিছিলটি ছিল জামায়াতে ইসলামীর দলীয় কর্মসূচি।

স্থানী বিএনপির তৃণমুল নেতাকর্মী জানান, এ বিক্ষোভ মিছিলের বিএনপি, যুবদল, ছাত্রদল বা অঙ্গ সহযোগী সংগঠনের কোন নেতাকমী অংশ গ্রহন করেনি। তবুও যুবদলের এক জনপ্রিয় নেতা সদরুল আমিন সোহানকে এ মামলায় আসামী করা হয় পুলিশের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। তারা আরো বলেন, সন্ত্রাস বিরোধী আইনের মামলায় যুবদল নেতা সোহানকে আসামী অন্তর্ভুক্ত করেছে থানা পুলিশ। যেটা অত্যন্ত নিন্দনীয়। এ ঘটনার তীব্র নিন্দা ও সোহানের উপর দায়ের করা গায়েবী মিথ্যা মামলা প্রত্যাহারে জোর দাবি জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।এ বিষয়ে ছাতক উপজেলা যুবদলের আহবায়ক সদরুল আমিন সোহান তার বিরুদ্ধে পুলিশের দায়েরী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, অন্যায়, অনিয়ম এবং দুর্নীতির বিরুদ্ধে জাতীয়তাবাদী দলের একজন কর্মী হিসেবে সব সময় প্রতিবাদ অব্যাহত থাকবে। বর্তমান অবৈধ সরকার বিদায় করার আগ পর্যন্ত মানুষের ভোট, ভাত ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্টায় আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবো। এব্যাপারে ছাতক উপজেলার বিএনপির আহবায়ক ফারুক আহমদ জানান, এই জাতীয়তাবাদী দল বা অঙ্গ-সহযোগী সংগঠনের কোনো সম্পৃক্ততা ছিল না। সেটা ছিল জামায়াতে ইসলামের দলীয় কর্মসূচি । পুলিশ অতিউৎসাহী হয়ে সদরুল আমিন সোহানকে আসামী করা হয়। তিনি প্রশাসনকে ইঙ্গিত করে আরো বলেন, মনে রাখবেন এই সরকার কিন্তু শেষ সরকার নয়। আরো সরকার আছে।

You might also like