জগন্নাথপুর পৌরশহরে ৫৫ দোকানকোটার ভাড়া থানায় জমা হবে

সিলেট অফিস 
সত্যবাণী
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের জগন্নাথপুর বাজারের ইকড়ছই (ডহরের পাড়) নামক জায়গায় বিরোধকৃত ভূমিতে থাকা ৫৫টি টিনশেড দোকানকোটার ভাড়া থানায় জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আদালতের নির্দেশে এক যুগ পর নিলাম দিয়ে ভাড়ার আয়-ব্যয়ের হিসেব আদালতে জমা দিতে জগন্নাথপুর থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।
জগন্নাথপুর থেকে সংবাদদাতা জানান, ৫ মে রোববার ওই দোকানগুলোর ব্যবসায়ীদের জগন্নাথপুর থানায় দোকান ভাড়া দেয়ার জন্য নির্দেশ দিয়েছে থানা পুলিশ। ৫৫ দোকানের প্রতি মাসের ভাড়া ৫৫জন ব্যবসায়ী রসিদের মাধ্যমে জগন্নাথপুর থানায় সমঝিয়ে দিতে নির্দেশ দেয়া হয়েছে। রোববার দুপুরে থানা পুলিশের এসআই সাব্বির সরেজমিনে দোকানগুলোতে গিয়ে ব্যবসায়ীদের আদালতের নির্দেশনা হস্তান্তর করেন।
থানা পুলিশ জানায়, সুনামগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের নির্দেশ মোতাবেক আজ আমি বিরোধকৃত দোকানের ভাড়াটিয়া ব্যবসায়ীগণকে আদালতের নির্দেশনার কথা বলেছি। এখন থেকে রসিদের মাধ্যমে তারা জগন্নাথপুর থানা পুলিশের কাছে দোকান ভাড়া প্রদান করবেন এবং আমরা বিজ্ঞ আদালতে উত্তোলনকৃত ৫৫টি দোকানকোটার ভাড়ার অর্থ জমা দেবো।
এলাকাবাসী সূত্র জানায়, জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর গ্রামের বাসিন্দা নুর ইসলামের স্ত্রী আছমা খাতুন গং বাদী হয়ে ২০১৩ সালে ছিলিমপুর গ্রামের শফিকুর রহমান গংদের বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন। গত ৩ মার্চ উক্ত মামলা সিনিয়র সহকারী জজ আদালতের রায়ে বিরোধীয় ৫৫টি টিনসেড দোকানকোটা জগন্নাথপুর থানার অনুকূলে রিসিভারের আদেশ প্রদান করেন। আদেশে বলা হয় ইকড়ছই মৌজার সাবেক এসএ দাগ নং-৬৮৫ ও আরএস দাগ নং ৯২৯, ৬৪৯, এর ৩.৩৫ একর ভূমিতে ৫৫টি দোকানঘর নিলাম দিয়ে মাসিক ভাড়া জগন্নাথপুর থানার মাধ্যমে জমা রেখে আদালতকে অবহিত করতে হবে।
জগন্নাথপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক দোকানভাড়া বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। মানবিক দৃষ্টিকোণ থেকে বিরোধকৃত দোকানে অবস্হানরত ব্যবসায়ীদেরকে ভাড়া দেয়ার সিদ্ধান্তক্রমে এখন থেকে তারা থানায় ভাড়া প্রদান করবেন এবং আদালতের নির্দেশ অনুযায়ী আমরা তা আদালতে জমা দেবো।

You might also like