জালালাবাদ এসেসিয়েশনের সাবেক সভাপতি তোফায়েল সামি’র ইন্তেকাল

নিউজ ডেস্ক
সত্যবাণী 

সিলেটঃ জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজ সংগঠক ও ব্যাংকার সি এম তোফায়েল সামী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ ( ৬ ডিসেম্বর)  ঢাকায় একটি কনফারেন্সে থাকা অবস্হায় হঠাৎ অসুস্হ হয়ে পড়লে ঢাকা স্পেশিয়েলাইজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর স্থানীয় সময় বেলা আড়াইটায় সেখানেই  তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮১ বছর। মরহুমের নামাজে জানাজা আগামী কাল  মঙ্গলবার বাদ জোহর ধানমন্ডী ঈদগাহ মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তাঁর ছেলে সি এম ফজলে সামি।

সদ্য প্রয়াত তোফায়েল সামি জালালাবাদ এসোসিয়েশন  ঢাকার  ভবন ট্রাস্ট্রের অন্যতম সদস্য ছিলেন। জালালাবাদ এসোসিয়েশন ঢাকার দায়িত্বে থেকে  সিলেট বিভাগের শিক্ষা, সংস্কৃতি , ঐহিত্য ও মানবিক সেবামূলক  প্রাতিষ্ঠানিক কাজে তার সম্পৃক্ততা  উজ্জ্বলভাবে ছড়িয়ে আছে। এছাড়াও গুনি এই সংগঠক  অসংখ্য সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে মানুষের কল্যাণে কাজ করেছেন।

মরহুম সি এম তোফায়েল সামী  সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের  বাহাদুরপুর গ্রামের ঐতিহ্যবাহি  চৌধুরীবাড়ির সন্তান। তার ছোট ভাই বাংলাদেশের বিশিষ্ট কূটনৈতিক  সিএম শফি এবং অপর ভাই  বিশিষ্ট ব্যাংকার কয়েছ সামি।  তাদের পূর্বপুরুষদের জমিদারি থাকায় এদতঅঞ্চলের  শিক্ষা ও আর্থ সামাজিক উন্নয়নে  তিনি সহ পরিবারের বিশেষ অবদান রয়েছে।

ব্যক্তিগতভাবে  সি এম তোফায়েল সামী অত্যন্ত সজ্জন এবং সৃজনশীল মানুষ হিসাবে সুপরিচিত।

 

You might also like