জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনঃ ৪০ প্রার্থীর মনোনয়ন বৈধ

সত্যবাণী
সিলেট অফিসঃ  সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন ১১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ২৩টি পদে ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৪ জানুয়ারি বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিন একজন প্রার্থীতা প্রত্যাহার করায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়। প্রধান নির্বাচন কমিশনার মো. আব্দুর রহমান চৌধুরী চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন।
সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিদ্বন্দ্বিতাকারী আইনজীবীরা হলেন, সভাপতি পদে অশোক পুরকায়স্থ, মো. সামছুল হক ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সহ-সভাপতি-১ পদে মো. জালাল উদ্দিন ও মো. আব্দুল হাই, সহ-সভাপতি-২ পদে মোহাম্মদ আব্দুল হান্নান ও মো. নুরুল আমিন, সাধারণ সম্পাদক পদে গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) ও মোঃ জোবায়ের বখ্ত জুবের, যুগ্ম সম্পাদক-১ পদে মোঃ সালেহ আহমদ (হীরা), মো. তাজ রীহান (জামান) ও ইকবাল আহমদ, যুগ্ম সম্পাদক-২ পদে মাসুম আহমদ ও মো. তাহমিনুল ইসলাম খান, সমাজ বিষয়ক সম্পাদক পদে মোহাম্মদ মইনুল ইসলাম ও মো. সাইফুর রহমান খন্দকার (রানা), সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে মোহাম্মদ কাদির আহমদ ও সুবল কান্তি পাল (এস.কে. পাল), লাইব্রেরি সম্পাদক পদে মো. মেহদি হাসান সজল ও হেনা বেগম, প্রধান নির্বাচন কমিশনার পদে প্রার্থীশূন্য, সহকারী নির্বাচন কমিশনারের ২টি পদে জামিল আহমদ ও এম. আব্দুল করিম আকবরী (বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত), সহ-সম্পাদকের ৩টি পদে মো. ওয়াজিহুদ্দিন তারিক, মো. নজরুল ইসলাম, মোঃ বদরুল আলম শিপন, মো. মোজাক্কির হোসেন ও হানিফ আহমদ। এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে সন্ধ্যা লক্ষী দে, মো. আখতার হোসেন খান, মো. আব্দুল ওদুদ, মো. মখলিছুর রহমান, মো. আনোয়ার হোসেন, মো. আখতার বক্স (জাহাঙ্গীর), ড. দিলীপ কুমার দাস চৌধুরী, মো. আব্দুল খালিক, নোমান মাহমুদ, মো. গিয়াস উদ্দিন, মো. ওবায়দুর রহমান, রমেন্দু সিংহ চৌধুরী, রাজ উদ্দিন, মামুন আহমদ শিকদার ও আশিক উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে, গত বুধবার বিকেলে আইনজীবী সমিতির লাইব্রেরি হলে মনোনয়নপত্র যাচাই-বাছাই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার মো. আব্দুর রহমান চৌধুরী এবং সহকারী নির্বাচন কমিশনার আল আসলাম মুমিন ও সজল চন্দ্র পালের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন, এ.কে.এম. শমিউল আলম প্রমুখ। এছাড়াও বিভিন্ন পদে অংশগ্রহণকারী প্রার্থী এবং শতাধিক আইনজীবীও উপস্থিত ছিলেন। ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন করেছে সমিতির নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭৮৯ জন। ২৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ জন আইনজীবী প্রার্থী। ১১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।
সিলেট জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার মো. আব্দুর রহমান চৌধুরী, সহকারী নির্বাচন কমিশনার আল আসলাম মুমিন ও সজল চন্দ্র পাল সমিতির সকল সদস্যের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

You might also like