জৈন্তাপুরে টিলা ধ্বসে নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের সহায়তা

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের সাতজনি গ্রামে টিলা ধ্বসে নিহতদের ক্ষতিগ্রস্ত পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ হতে আর্থিক সহায়তা ও শুকনো খাবার প্রদান করা হয়ছে।সোমবার বেলা ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসকের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। এসময় তিনি নিহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।পরিদর্শনকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইমরুল হাসান হতাহতদের পরিবারকে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরুরি সহায়তা এবং শুকনো খাবার প্রদান করেন।এসময় তিনি জানান, ঘর বিধ্বস্ত হওয়ায় জরুরি বাসস্থানের ব্যবস্থার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ ও ইউএনও আল বশিরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য,সিলেটের জৈন্তাপুরে পাহাড় ধ্বসে মাটি চাপা পড়ে একই পরিবারের ৪জন নিহত হয়েছেন।এরমধ্যে শিশুও রয়েছে। আহত হয়েছেন আরও ৬ জন। সোমবার ভোর ৫টার দিকে উপজেলার চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, পূর্ব সাতজনি গ্রামের জুবের আহমদ, তার স্ত্রী সুমি বেগম, তাদের পাঁচ বছরের শিশু সন্তান শফি আহমদ ও ওই পরিবারের সদস্য মাওলানা রফিক আহমদের স্ত্রী সামিরা বেগম। হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান।স্থানীয় সূত্র জানায়, সাতজনি গ্রামে পাহাড় কেটে অনেকেই বাড়িঘর নির্মাণ করেন। এর মধ্যে ওই পরিবারও পাহাড় কেটে বাড়ি করেন। গেল কয়েকদিন ধরে টানা বর্ষণের কারণে পাহাড় ধ্বসে একটি কাঁচাঘরের উপর মাটি পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই ওই ঘরের বাসিন্দা একই পরিবারের ৪জন নিহত হন। আহতাবস্থায় স্থানীয়রা ৬ জনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

You might also like