টাওয়ার হ্যামলেটসে একযোগে ৩টি নতুন কাউন্সিল বিল্ডিং উদ্বোধন,৭৭টি ফ্ল্যাট হস্তান্তর

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটসে আবাসন সংকট মোকাবেলায় বিভিন্ন সাইজের ফ্ল্যাট সম্বলিত ৩টি কাউন্সিল বিল্ডিং একযোগে উদ্বোধন করা হয়েছে। এগুলো হচ্ছে জুবিলী স্ট্রিটের লেভিটাস হাউস,মাইলেন্ডের রডসওয়েল রোডের পাইরাস হাউস এবং বেথনাল গ্রীণের ব্যারনেস রোডের জন অরওয়েল হাউস। উদ্বোধনকৃত বিল্ডিংগুলোর মধ্যে পাইরাস হাউজে ৩৩টি, জন অরওয়েল হাউজে ২০টি এবং লেভিটাস হাউজে ২৪টি অর্থাৎ মোট ৭৭টি ফ্ল্যাট রয়েছে।

নির্মিত ফ্ল্যাটগুলো অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এবং পরিবার নিয়ে বসবাস করার উপযোগি করে বানানো হয়েছে। এগুলো ৩, ২ এবং ১ বেডরুমের। এছাড়া প্রত্যেক বিল্ডিংয়েই প্রতিবন্ধীদের জন্যও কয়েকটি ফ্ল্যাট রয়েছে।মেয়র জন বিগস সম্প্রতি এই আবাসিক ভবন ৩টি উদ্বোধন করেন। এগুলো মেয়র জন বিগসের ২ হাজার কাউন্সিল বাড়ী নির্মানের নির্বাচনী প্রতিশ্রুতির অংশ। নির্মিত ৩টি বিল্ডিংয়ের জায়গাগুলো কাউন্সিলের অব্যবহৃত কারপার্ক ছিলো। মূলত বারাজুড়ে কাউন্সিলের অব্যবহৃত জায়গাগুলোকে সংস্কার করেই মেয়র প্রতিশ্রুত ২ হাজার কাউন্সিল বাড়ী নির্মানের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

সম্প্রতি ভবন ৩টি উদ্বোধন করে মেয়র জন বিগস বলেন, ২ হাজার কাউন্সিল বাড়ী নির্মাণের লক্ষ্যে আমরা অনেক দূর এগিয়ে গেছি। উদ্বোধনকৃত ৩টি ভবনে মোট ৭৭টি পরিবারকে বরাদ্দ দিতে পেরে আমি আনন্দিত। হাউজিং সমস্যায় জর্জরিত আমাদের বারায় এটি একটি গুরুত্বপূর্ন অগ্রগতি। এই সমস্যার সমাধানে আমাদের যে আরো গুরুত্ব দেয়া উচিত তা করোনাভাইরাস স্মরণ করিয়ে দিয়েছে।মেয়র বলেন, অনেকেই আমাদের হাউজিং মার্কেটের কাছে যেতে পারছেন না। বর্তমান করোনা ভাইরাস একে আরো কঠিন করে তুলবে।

ডেপুটি মেয়র এবং হাউজিং বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলার সিরাজুল ইসলাম বলেন, পরিবার নিয়ে বসবাস উপযোগী এই নতুন কাউন্সিল বাড়ীগুলো বাসিন্দাদের মধ্যে বরাদ্দ দিতে পেরে আমরা আনন্দিত। আমরা আমাদের প্রতিশ্রুত ২ হাজার কাউন্সিল বাড়ী নির্মানের লক্ষ্যে সকল কাজ চালিয়ে যাচ্ছি। এর অংশ হিসাবে গত সপ্তাহেও আমরা বো এলাকার সাউদার্ন গ্রোভ সাইটে আরো ৪২ টি কাউন্সিল ফ্ল্যাট নির্মানের প্ল্যানিং পারমিশন লাভ করেছি। এটি হবে এখানে মোট ৭৮টি বড় সাইজের বাড়ী নির্মান প্রজেক্টের অংশ। এর মাধ্যমে আমরা ভিক্টোরিয়ান ওয়ার্কহাউজ সাইটটির ভবিষ্যৎকেও রক্ষা করতে পারবো। এখানে নির্মিত কাউন্সিল বাড়ীগুলো হাউজিং রেজিস্ট্রারে থাকা পরিবারগুলোর মধ্যে বিতরন করা হবে। বাকীগুলো মার্কেট রেটে বিক্রি করে এর লভ্যাংশ বারার অন্যান্য স্থানে আরো কাউন্সিল হাউজ বানানোর কাজে ব্যবহার করা হবে।

You might also like