টাওয়ার হ্যামলেটস মেয়রের প্রথম ১০০ দিনের কর্মসূচি ঘোষনা করা হবে আগামী সপ্তাহে

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটসের নব নির্বাচিত মেয়র লুৎফুর রহমান তাঁকে আবারও ‘বারার জনগণের সেবা করার’ সুযোগ দেয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। কাউন্সিলের ই-নিউজেলেটারের মাধ্যমে বারার বাসিন্দাদের উদ্দেশ্যে লেখা চিঠিতে তিনি মেয়র হিসেবে তাঁর প্রথম ১০০ দিনের কর্মপরিকল্পনা আগামী সপ্তাহে ঘোষনা করার কথা জানিয়েছেন।চিঠিতে তিনি লিখেন, “টাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র হিসেবে আপনাকে লিখতে পারাটা আমার জন্য অনেক সৌভাগ্যের। গত সপ্তাহে, বারার হাজার হাজার বাসিন্দা তাদের মেয়র এবং কাউন্সিলরগণকে নির্বাচিত করতে ভোট দেওয়ার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন। ফলাফল হলো, আমি যে পার্টির প্রতিনিধিত্ব করছি সেই অ্যাসপায়ার পার্টি পেয়েছে ২৪ টি কাউন্সিলর আসন, ১৯টি পেয়েছে লেবার পার্টি এবং একটি কনজারভেটিভ ও একটি গ্রীণ পার্টি”। চিঠিতে নির্বাহী মেয়র বলেন, “আপনি আমাকে ভোট দেন বা না দেন, আমি আপনাকে এটা নিশ্চিত করতে চাই যে, আমি এখানে এসেছি সকলের জন্য কাজ করতে। বারার সকল কমিউনিটি, যাদের সমন্বয়ে গড়ে উঠেছে এই টাওয়ার হ্যামলেটস্, তাদের জন্য কাজ করতে, তাদের সেবা করতে আমি সর্বদা সচেষ্ট থেকেছি। এবং যে জনপদে আমি বড় হয়েছি, সেখানে কিছু ফিরিয়ে দিতে আমি নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছি।”

তিনি বলেন, “আমি গর্বিত আমাদের এই জনপদের সমৃদ্ধ সংস্কৃতি ওবৈচিত্র্যতা নিয়ে, আমাদের শ্রেষ্ঠ স্থান ও প্রতিষ্ঠানসমূহ এবং এর অনন্য ইতিহাসের জন্য, যা শুধুই লন্ডনের গল্প নয়, বরং যা সঠিক তার পক্ষে দাঁড়ানোর এক অসাধারণ ইতিহাস, তা ক্যাবল স্ট্রিটে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই হোক, নারীদের ভোটাধিকার আদায়ের আন্দোলন বা রোমান রোড বা পপলারে স্থানীয় রেটস বা কর এর বিরুদ্ধেই  হোক।”

তিনি বলেন, “আমাদের রয়েছে অনেক অসঙ্গতি ও বৈপরীত্য। উদাহরণস্বরূপ বলা যায়, আমাদের অধের্ক শিশু বেড়ে ওঠছে দারিদ্র্যের মধ্যে এবং অনেক সুযোগসুবিধাই বেশির ভাগ লোকের কাছে রয়ে গেছে অপ্রাপ্য। আমি বারার তরুণ প্রজন্ম যারা আমাদের ভবিষ্যত এবং আমাদের প্রবীণ জনগোষ্টি, অর্থাৎ সকল বাসিন্দার জন্য বিনিয়োগ করতে চাই। সবার জন্য সমান সুযোগ সহ ‘ওয়ান কমিউনিটি’ অর্থাৎ সকল সম্প্রদায়কে নিয়ে আমাদের এগিয়ে যাওয়া আমি নিশ্চিত করতে চাই। মেয়র বলেন, “আমরা সবাই মিলে এমন বিষয়গুলো ডেলিভারি দিবো, আমার জানা মতে যেগুলো আপনার কাছে অধিকতর গুরুত্বপূর্ণ, যেমন হাউজিং, শিক্ষা এবং জীবনযাত্রার চলমান সংকট মোকাবেলায় লোকজনকে সাহায্য করার মত ইস্যূগুলো।”

নবনির্বাচিত সদস্যদের পাশাপাশি, কাউন্সিলের কর্মকর্তাবৃন্দ, সহযোগী সংস্থাসমূহ, কমিউনিটি গ্রুপসমূহ এবং বাসিন্দাদের সাথে মিলে কাজ করার জন্য তিনি অধীর আগ্রহের সাথে অপেক্ষা করছেন বলে তাঁর এই চিঠিতে উল্লেখ করেন মেয়র। তিনি বলেন, “আবারও আপনাদের সেবা করার সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক সম্মানের বিষয়।”

You might also like