ডাঃ হারিছ আলী’র ৭ম মৃত্যু বার্ষীকি উপলক্ষে যুক্তরাজ্যে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্টিত

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ বিশিষ্ট সাংবাদিক ও কলাম লেখক এবং অমর একুশে গানের রচয়িতা আব্দুল গাফ্ফার চৌধুরী বলেছেন, ডাঃ হারিছ আলী’র সঙ্গে আমার জীবনের শ্রেষ্ট কিছু সময় কাটিয়েছি।অনেক সভা-সমাবেশ করেছি। তখন বঙ্গবন্ধু’র নাম প্রকাশ্যে বলা যেতোনা।কিন্ত এখন হাইব্রিড আওয়ামীলীগে ভরে গেছে। ডাঃ হারিছ আলী’র মত দশজন লোক থাকলে রাজনীতি অনেক দুর এগিয়ে যেতো। রোববার যুক্তরাজ্যের সময় দুপুর ২ ঘটিকায় ডাঃ হারিছ আলী ফাউন্ডেশনের উদ্যোগে স্বাধীনতা পদকে ভূষিত নন্দিত রাজনীতিবীদ ডাঃ হারিছ আলী’র ৭ম মৃত্যু বার্ষীকি উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।প্রধান আলোচকের বক্তব্যে সুনামগঞ্জ (৫) ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ডাঃ হারিছ আলী বঙ্গবন্ধু’র আদর্শের অকোতবয় সৈনিক। আমৃত্যু তিনি বঙ্গœ্ধুর আদর্শকে লালন করে গেছেন। ব্যক্তিগত লোভ-লালসা তাঁকে বঙ্গবন্ধু’র আদর্শ থেকে বিচ্যুত করতে পারেনি। তিনি সারা জীবন মানুষের অধিকার আদায়ের সংগ্রাম করে গেছেন।

৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশ আওয়ামীলীগ ও মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে মরহুম ডাক্তার হারিছ আলী’র অবদান কখনো ভূলার নয়। ডাঃ হারিছ আলী একজন সৎ রাজনীতিবিধ, মুক্তিযুদ্ধের সংগঠক, সামাজিক সালিশ ব্যক্তিত্ব, সফল চিকিৎসক ও শিক্ষানূরাগীসহ বহুগুণে গুণান্নিত ছিলেন। তিনি আরো বলেন, জাউয়া বাজার কলেজ প্রতিষ্ঠাকালীন কমিটির সাধারণ সম্পাদক হিসেবে তার অগ্রণী ভূমিকা রয়েছে।
আহমদ আবুল লেইচের সঞ্চালনায় ও যুক্তরাজ্য আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এস এম সুজন এর সার্বিক সহযোগীতায় অনুষ্টিত ভার্চুয়াল সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, চেয়ারম্যান, যুক্তরাজ্য আওয়ামিলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক কাউন্সিলার ও কমিউনিটি নেতা, নুর উদ্দিন আহমদ প্রমুখ।

You might also like