ডা. স্বপ্নীলের মতো মানবিক চিকিৎসক আপনাদের পাশে আছেন-সুজাত আলী রফিক

শহিদুল ইসলাম
সত্যবাণী

সিলেট: সিলেটের স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে লক্ষাধিক মানুষ। অধিকাংশ এলাকার অভ্যন্তরিন সড়ক বিধ্বস্ত হয়ে গেছে। ফলে এসব বন্যা দূর্গত এলাকার নাজুক যোগাযোগ ব্যবস্থার কারণে বন্যা পরবর্তী বিভিন্ন রোগ বালাই আক্রান্ত জনগণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

বন্যা দুর্গত সিলেট সদর উপজেলার অন্তর্ভুক্ত মোগলগাঁও ইউনিয়নের ফতেহপুর এলাকায় চিকিৎসা সেবা দেওয়ার উদ্দেশে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে জালালাবাদ লিভার ট্রাস্ট। ১২ জুলাই ২০২৪, শুক্রবার ফতেহপুর কামিল মাদ্রাসায় সকাল ১০ টায় আয়োজিত এ মেডিকেল ক্যাম্পে মোগলগাঁও ইউনিয়ন থেকে আসা প্রায় চার শতাধিক রোগীর জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের একদল তরুণ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ পেয়েছেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)

এসময় তিনি বলেন, বন্যার শুরু থেকেই সিলেটের বিভিন্ন এলাকার বানভাসি মানুষের জন্য জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে ত্রাণ বিতরণ করছি। এবং স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছি। আমি এই সিলেটের সন্তান, আমি আপনাদের পাশে আছি, সরকার আপনাদের পাশে আছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যে কোনো প্রাকৃতিক দুর্যোগে দেশবাসীর পাশে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। এছাড়া তিনি বলেন বন্যাকবলিত অঞ্চলে ধারাবাহিক এ স্বাস্থ্যসেবা অব্যাহত থাকবে বলে জানান তিনি।
প্রধান অতিথি ছিলেন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সুজাত আলী রফিক।

এসময় তিনি বলেন-বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে মাননীয় প্রধানমন্ত্রী আছেন। আমরাও আপনাদের পাশে আছি, ডাক্তার স্বপ্নীল এর মতো মানবিক চিকিৎসক আপনাদের পাশে আছেন, চিন্তার কারণ নেই। বর্তমান জনবান্ধব সরকার মানুষের কল্যাণে ও সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। সুজাত আলী রফিক এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষে এই মহৎ প্রচেষ্টার অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। যারা প্রায়ই স্বাস্থ্যসেবার সুবিধাগুলো থেকে বঞ্চিত হয় তাদেরকে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে, স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করার যে চেষ্টা জালালাবাদ লিভার ট্রাস্ট করছে, তাতে আমরা সবাই অনুপ্রাণিত হয়েছি। এই উদ্যোগের জন্যে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান সিলেটের কৃতি সন্তান অধ্যাপক ডা. স্বপ্নীল কে।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন মিয়া,সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মোহাম্মদ শাহানুর প্রমুখ।

এ সময় তিনি কামরান-আসমা হেলথ কেয়ার সার্ভিস কে ধন্যবাদ জানান তাদের সহযোগিতার জন্য।

You might also like