ডিএমপি কমিশনারের সঙ্গে ৪০ মিনিট বৈঠক করলো বিএনপি

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধি দল। বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টায় বিএনপি প্রতিনিধি দল বৈঠক করতে ডিএমপিতে যায়। প্রায় ৪০ মিনিট বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি নেতারা।ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, ঢাকা মহানগরে আমাদের নেতাকর্মীদের বাসায় গিয়ে পুলিশি হয়রানি ও গ্রেপ্তার করা হচ্ছে- এ বিষয়গুলো ডিএমপি কমিশনারকে অবহিত করার পাশাপাশি বিষয়টা জানা, যে কি কারণে গ্রেপ্তার হচ্ছে? এ বিষয়ে আজকের বৈঠকে আলোচনা করেছি।

তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল, বিএনপি আন্ডারগ্রাউন্ড পার্টি না, যে বিএনপির কোন বাড়িতে বা কোন রেস্টুরেন্টে কোন সভা করতে পারবে না। সে দলতো বিএনপি না। বিএনপি বাংলাদেশের সর্ব বৃহত্তম রাজনৈতিক ও গণতান্ত্রিক দল। এটা আমরা ডিএমপি কমিশনারকে অবহিত করেছি। এভাবে যেন গ্রেপ্তার করা না হয়। পাশাপাশি আমরা যেটা বলেছি গ্রেপ্তার করার পর সরকার মহল থেকে বলা হয় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। এটা সত্য কথা না।তিনি আরও বলেন, দেখা গেছে ইতোমধ্যে আমাদের যে নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে, তারা সবাই জামিনে আছে। যে সব মামলা সরকার অবৈধভাবে অন্যায়ভাবে দিয়েছে, তারপরও সেসব মামলার হাইকোর্ট ও জজকোর্ট থেকে জামিন নেয়া হয়েছে।আব্দুস সালাম বলেন, সরকার গণতন্ত্রের কথা বলছে, রাজনৈতিক সুযোগ-সুবিধার কথা বলছে। আর এখন নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে কাবু করার জন্য, বিএনপিকে ঘরে ঢুকানোর জন্য, তারা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করবে এটা হতে পারে না। এটার আমরা প্রতিবাদ করেছি।

তিনি বলেন, আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিলগুলো করতে চাই। এ ব্যাপারে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যতটুকু পুলিশের সহযোগিতা দরকার, সেই সহযোগিতা আমরা চাই। কোথাও যাতে অন্যায়ভাবে কোন গ্রেপ্তার না হয়, সে ব্যাপারে ডিএমপি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেছি। আমরা তার কাছ থেকে নিরপেক্ষ আচরণ আশা করি, সেটা তাকে বলেছি।ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, ডিএমপি কমিশনার সাহেব খুব আন্তরিকতার সাথে বলেছেন, আপনারা আমাদের অবহিত করবেন। কোন সমস্যা হবে না। সেটা তিনি দেখবেন। এবং গ্রেপ্তারের ব্যাপারেও বলেছেন, আমরা শুনেছি, জেনেছি। আমরা এ ব্যাপারে দেখব ভবিষ্যতে যেন এমন না হয়। সেটাও তিনি বলেছেন।তিনি বলেন, সার্বিক ব্যাপারে আমরা সব তুলে ধরেছি। ডিএমপি কমিশনার আমাদেরকে আশ্বস্ত করেছেন। এ বিষয়গুলো তিনি দেখবেন এবং দেখার ব্যবস্থা করবেন।বৈঠকে বিএনপির পাঁচ প্রতিনিধি দলে ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

You might also like