বিয়ানীবাজার ডেভেলপমেন্ট সোসাইটি’র সাধারণ সভা ও নির্বাচন অনুস্টিত

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ বিয়ানীবাজার উপজেলার অন্যতম প্রাচীন সংগঠন বিয়ানীবাজার ডেভেলপমেন্ট সোসাইটি’র সাধারণ সভা (AGM) ও নির্বাচন’২৪ অনুস্টিত হয়েছে ইস্ট লন্ডনের একটি অভিজাত সেন্টারে সোমবার (২৬ফেব্রুয়ারী)। দুই পর্বেরএই অনুস্টানে প্রথম অধিবেশনে সোসাইটি সভাপতি বাবুল খানের সভাপতিত্বে ও সেক্রেটারী মুহাম্মদ নুরুজ্জামানের পরিচালনায় অনুষ্টানের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত পেশ করেন কয়েছআহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বাবুল খান। সংগঠনের ২০২২/২০২৩ সেশনের রিপোর্ট পেশ করেনযথাক্রমে সংগঠনের সেক্রেটারি নুরুজ্জামান এবং ট্রেজারার আহমদ হুসাইন এবং পরবর্তীতে সংগঠনের সংগঠনের সদস্যদেরবিভিন্ন প্রশ্নউত্তর দেন সোসাইটির সভাপতি। উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন লন্ডন ব্যুরো অফ টাওয়ারহেমলেটস কাউন্সিলের সম্মানিত ডেপুটি মেকাউন্সিলর মো: মাইয়ুম মিয়া তালুকদার।

দ্বিতীয় পর্বে সংগঠনের সংবিধানের আলোকে ইলেকশন কমিশনারদের হাতে ২০২৪/২০২৬ সেশনের জন্য সভাপতি নির্বাচনেরদায়িত্ব অর্পিত হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইস্ট লন্ডন মসজিদের সাবেক চেয়ারম্যান জনাবআয়ুব খাঁন এবং সহকারী ছিলেন জনাব আব্দুর নুর। ম্যানেজমেন্ট কমিটির সদস্যদের গোপন ব্যালটের মাধ্যমে পাচঁ জনকেসংগঠনের সভাপতি হিসেবে প্রার্থীতা ঘোষণা করা হয়। তারা হলেন যথাক্রম্র আখনু হুসাইন, মোহাম্মদ নুরুজ্জামান,আব্দুলমজিদ, আসাদ মো: জামান এবং আবু বক্কর। পরে সংগঠনের সকল সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২৪-২৬ সেশনের সভাপতিহিসেবে নির্বাচিত করা হয় আবু বক্কর। নবনির্বাচিত সভাপতি সকলের সম্মতিতে সংগঠনের সেক্রেটারি ও ট্রেজারার মনোনিতকরেন যথাক্রমে মুহাম্মদ নুরুজ্জামান এবং আহমদ হুসাইন কে।

উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইস্ট লন্ডন মসজিদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, সেক্রেটারিসিরাজুল ইসলাম হীরা, কাউন্সিলর বিলাল উদ্দিন, গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিকমুহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার কাওসার হোসাইন কোরেশী, ইস্ট লন্ডন মসজিদের হেডঅফ এসেট আসাদ মো: জামান, বিশিষ্ট শিক্ষাবিদ মুছাদ্দেক আহমদ, বিয়ানীবাজার ডেভেলপমেন্ট সোসাইটি’র প্রতিষ্ঠাতাসভাপতি মোহাম্মদ আব্দুল মালিক।

অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন আব্দুল মজিদ, আখনু হুসাইন, নুরুজ্জামান (সিনিয়র),সুহেল সিরাজী, জাকের আহমদচৌধুরী, এমদাদুল হক কাজল, আব্দুল্লাহ আল মুনিম, মুশাররফ খালেদ, সালাহ আহমেদ প্রমুখ। ইসলামী সংগীত পরিবেশনকরেন মুহাম্মদ নুরুজ্জামান, রাফি বিন মুনিম ও জাকের আহমদ চৌধুরী।নবনির্বাচিত সভাপতি আবু বক্কর এর সমাপনি বক্তব্য ও রাতের নৌশভোজের মাধ্যমে অনুষ্টানের পরিসমাপ্তি ঘটে।

You might also like