ড. রিজভী এবং যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী’র সাথে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বিদায়ী সাক্ষাৎ করেছেন।তিনি আজ প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ উপদেষ্টার নিজ দপ্তরে বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এক বৈঠকে মিলিত হন বলে পিএমও’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
আলোচনায় যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে প্রায় ৩ বছর ২ মাস অবস্থানকালে দু’দেশের সম্পর্ক উন্নয়নের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

ড. রিজভী আলোচনায় ব্যাবসা-বিনিয়োগ, শিক্ষা-সংস্কৃতি, প্রতিরক্ষা ও দূর্যোগ ব্যাবস্থাপনায় দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন। যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত দু’দেশের চমৎকার সম্পর্ক ভবিষ্যতে আরও উঁচু অবস্থানে পৌঁছাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন যে আগামী কয়েক মাসের মধ্যে ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল ঢাকা পরিদর্শন করবেন। প্রতিনিধিদল দু’দেশের সম্পর্ককে আরও উচ্চপর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোচনার প্রস্তুতি শুরু করেছেন।রাষ্ট্রদূত মিলারের সাথে উপস্থিত ছিলেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন হেলেন লাফেইভ ও রাজনৈতিক শাখা প্রধান আর্তুরো হাইনস।

You might also like