দক্ষিণ সুরমায় ডাকাতির ঘটনায় বাটন ডাকাতসহ গ্রেফতার ২

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকে: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলামে ডাকাতির ঘটনায় দু’জন গ্রেফতার করেছে মোগলাবাজার থানা পুলিশ। ১৭ সেপ্টেম্বর রোববার নগরির খোজারখলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। একই সাথে উদ্ধার করা হয়েছে ডাকাতির দু’টি সরঞ্জামও।
গ্রেফতারকৃত ডাকাতরা হলো, হবিগঞ্জের চুনারুঘাটের কচুয়া গ্রামের ইদ্রিস আলী প্রকাশের ছেলে মো. ফজর আলী প্রকাশ বটুন ওরফে বাটন প্রকাশ (৩৯) ও একই জেলার লাখাই উপজেলার পূর্ব সিংহগ্রাম (বুল্লা) গ্রামের মো. শহীদ আলীর ছেলে মো. লুৎফুর রহমান (২৫)। বিষয়টি নিশ্চিত করেছেন মোগলাবাজার থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ।
দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, গত ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোররাতে দক্ষিণ সুরমার সিলাম টিকরপাড়া গ্রামের ইশতেকার গণি তাজেলের বাড়িতে হানা দিয়ে মুখোশপরা ডাকাতরা বাড়ির লোকজনকে আহত করে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে যায়।
পুলিশ জানায়, ৮/৯ জনের ডাকাত দল বাসার গ্রিলের তালা কেটে ঘরে প্রবেশ করে। এ সময় তারা লোহার রড, রামদা, ছুরি ও ডেগার দিয়ে বাড়ির লোকজনকে আঘাত করে ভীতির সঞ্চার করে। এতে তাজেল গুরুতর আহত হন। ডাকাত দল বাসা থেকে ৬ ভরি স্বর্ণালঙ্কার, সিসি টিভির ডিভিডি রেকর্ডার, আইফোন মোবাইল ৩টি, ১টি টিবিএস মেট্রো প্লাস মোটরসাইকেল ও ৩ লাখ নগদ টাকাসহ মোট ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় সিলাম টিকরপাড়া গ্রামের ইশতেকার গণি তাজেল বাদী হয়ে থানায় ডাকাতি মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে রোববার খোজারখলা এলাকা থেকে ওই ২ ডাকাতকে গ্রেফতার করে।
এ ব্যাপারে মোগলাবাজার থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ বলেন, সিলাম এলাকায় ডাকাতির ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ভুক্তভোগীর বাড়ির ২০০ গজ দূর থেকে ডাকাতির দু’টি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

You might also like