দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত

সিলেট অফিস 
সত্যবাণী
বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা শাখা আগামী ১মে ‘মহান মে দিবস’ উপলক্ষে সিলেট তথা দক্ষিণ সুরমায় কর্মরত সকল পেশাজীবী, শ্রমজীবী, কর্মজীবী ও মেহনতি মানুষের প্রতি অভিনন্দন জানিয়েছে। শুক্রবার রাতে অনুষ্ঠিত সংগঠনের নির্বাহী কমিটির নিয়মিত সভায় এ অভিনন্দন জানানো হয়। সংগঠনের প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
এক প্রস্তাবে বলা হয়, অনেক আন্দোলন-সংগ্রাম, রক্ত-ঘাম আর ত্যাগের বিনিময়ে অর্জিত শ্রমিক সমাজের অধিকারের প্রতি উদারমনা প্রত্যেক সচেতন নাগরিকের মানবিক সহানুভূতি ও সম্মান থাকা বাঞ্ছনীয়। তাই রেস্তোরা মালিক সমিতি, উপজেলা শাখা শ্রমজীবী মানুষের এ প্রাপ্তিকে যথাযথ মর্যাদা প্রদানে উদার।
সভায় মহান মে দিবসকে সামনে রেখে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন কর্তৃক রেস্তোরা মালিক সমিতি, দক্ষিণ সুরমা উপজেলা শাখা বরাবরে দেয়া চিঠিকে স্বাগত জানানো হয়। এ বিষয়ে দ্রুততম সময়ের মধ্যে হোটেল শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে বৈঠকের জন্য মালিক সমিতির পক্ষ থেকে ৫ সদস্য বিশিষ্ট একটি লিয়াজোঁ কমিটি গঠন করা হয়।
সভায় অপর এক প্রস্তাবে বলা হয়, আউলিয়াকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) এবং হযরত শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়ার মহান পদস্পর্শে ধন্য, পাহাড়-টিলা ঘেঁরা চা-বাগান অধ্যুষিত সিলেট দেশ-বিদেশে সমৃদ্ধ পর্যটন এলাকা হিসেবে স্বীকৃত। সরকারি প্রত্যেকটি ছুটির দিনে সিলেটে পর্যটকদের উপচে পড়া ভীড় লক্ষণীয়। তাই মে দিবসের দিনে সরকারি ছুটি হওয়ায় সিলেটে পূর্বের মতো পর্যটকরা আসবেন বলে আমরা আশাবাদী। সিলেটে আগত পর্যটকরা আমাদের মেহমান সমতুল্য। কিন্তু যদি মে দিবসের ছুটির কারণে সিলেটের হোটেল-রেস্তোরাগুলো খোলা না থাকে, তবে আগত পর্যটকদের অমানবিক দুর্ভোগ পোহাতে হবে। যা কোন অবস্থাতেই সিলেট নগরবাসীর জন্য সম্মান ও সুখকর নয়। অবস্থার পরিপ্রেক্ষিতে পরিস্থিতি বিবেচনায় মে দিবসের ছুটির দিনে সিলেটের হোটেল-রেস্তোরা খোলা রাখার ব্যাপারে জেলা ও পুলিশ প্রশাসন সুচিন্তিত ও শান্তিপূর্ণ কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন বলে রেস্তোরা মালিক সমিতি আশাবাদী।
সভার সাংগঠনিক প্রস্তাবে রেস্তোরা মালিক সমিতি, দক্ষিণ সুরমা উপজেলা শাখার নবগঠিত নির্বাহী কমিটির অভিষেক আগামী মে মাসের শেষার্ধে অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়।
সমিতির উপজেলা সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সামাদ আজাদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সহ-সভাপতি তোফায়েল আহমদ চৌধুরী, হাজী আব্দুল কাদির ও বদরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক ছাদিকুর রহমান ছাদিক, সাংগঠনিক সম্পাদক আলী আশরাফ, কোষাধ্যক্ষ আব্দুল মালিক লস্কর, অন্যতম সদস্য হাজী ফুল মিয়া, এমদাদ হোসেন, মোঃ গোলাম মোস্তফা, মনির হোসেন, সালাহ উদ্দিন, টিপু আহমদ, রুহেল আহমদ, ফারুক আহমদ প্রমুখ।

You might also like