দাপুটে বোলিংয়ে নিউজিল্যান্ডকে ৩২৮ রানে থামাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
সত্যবাণী

বাংলাদেশ: মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড।তবে কিউইদের সুবিধা করতে দেয়নি বাংলাদেশ দল।এদিন প্রথম সেশনেই তুলে নিয়েছে স্বাগতিকদের বাকি ৫ উইকেট।আগের রানের সঙ্গে মাত্র ৭০ রান যোগ করে ব্ল্যাকক্যাপসরা। ব্যাটিংয়ে নেমে বিরতির আগ পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৭০ রান করেছে টাইগাররা।দাপুটে বোলিংয়ে নিউজিল্যান্ডকে ৩২৮ রানে থামতে বাধ্য করে টাইগার বোলাররা। শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন সমান ৩টি করে উইকেট। মুমিনুল হকের দখলে ২টি এবং এবাদত হোসেন নিয়েছেন ১ উইকেট।

ম্যাচের দ্বিতীয় দিন হেনরি নিকোলস ৩২ আর রাচিন রবীন্দ্র ০ রানে শুরু করেন। তবে নতুন ব্যাটসম্যান রবীন্দ্রকে সেট হতে দেননি শরিফুল। তার একটু ভেতরে ঢোকানো বলে ফরোয়ার্ড ডিফেন্স করেছিলেন রাচিন। কিন্তু বল ব্যাটে লেগে চলে যায় তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা ফিল্ডার সাদমানের হাতে। এর মধ্য দিয়ে শরিফুলকে তৃতীয় উইকেটের স্বাদ দেন তিনি। মাত্র ৪ রান যোগ করতে পারেন রাচিন।রাচিনের আউটের পর ব্যক্তিগত ফিফটি তুলে নেন নিকোলস। যদিও অপর প্রান্তে সতীর্থরা সঙ্গ দিতে পারেননি তাকে। মাহমুদুল হাসান জয়ের হাতে একবার জীবন পাওয়া কাইল জেমিসন ফেরেন ৬ রান করে।বিরতির পর প্রথম ওভারেই মিরাজ পেলেন প্রথম সাফল্য। মিড উইকেট ও লং অনে ফিল্ডার রেখে বোলিং করছিলেন মিরাজ। সেই ফাঁদেই পা বাড়ান জেমিনসন। ফেরেন ৬ রানে।

উইকেটের ফায়দা নিয়ে মিরাজ পান দুটি সাফল্য। কাইল জেমিনসনের পর তার শিকার টিম সাউদি ও নেইল ওয়েগনার। টিম সাউদি (৬) তার বল উড়াতে গিয়ে শর্ট মিড উইকেটে মুমিনুলের হাতে ক্যাচ দেন। নতুন ব্যাটসম্যান ওয়েগনার (০) তার বল ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। কিন্তু তাতে সাড়া দেননি আম্পায়ার ক্রিস গ্রাফিনি। রিভিউ নিয়ে ওয়েগনারের উইকেট পান মিরাজ।মিরাজের হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বোল্ট বল দেখেশুনে খেলেন। পরে নিকোলস ৭৫ রান করে মুমিনুলের দ্বিতীয় শিকারে পরিণত হলে ৩২৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।বাংলাদেশ দল প্রথম ইনিংসে নেমে সাদমান ইসলামকে হারিয়েছে তুলেছে ৭০ রান। ওয়াগনারের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন সাদমান। তার আগে করে যান ২২ রান। অপর ওপেনার মাহমুদুল হাসান জয় ৩৩ এবং নাজমুল হোসাইন শান্ত ১৭ রানে ব্যাট করছেন।

You might also like