দু’দিন ছুটির পর আবারও ব্যস্ত সিলেটের তামাবিল স্থলবন্দর

সিলেট অফিস
সত্যবাণী
ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে দু’দিন বন্ধ থাকার পর ফের চালু হয়েছে সিলেটের তামাবিল স্থলবন্দর। ২০ এপ্রিল শনিবার সকাল থেকে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত শুরু হয়েছে। তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ রুনু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে ১৮ ও ১৯ এপ্রিল বৃহস্পতি ও শুক্রবার বন্ধ ছিল বন্দরের সকল কার্যক্রম। ভারতের ডাউকি ইমিগ্রেশন পুলিশ এক চিঠিতে তামাবিল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধের বিষয়টি জানিয়েছিল।
জানা গেছে, ভারতের ১৮তম সাধারণ লোকসভা নির্বাচন গত ১৯ এপ্রিল শুক্রবার থেকে শুরু হয়েছে। ৭ ধাপে অনুষ্ঠিত এ নির্বাচন চলবে আগামী ১ জুন পর্যন্ত। প্রথম ধাপে তামাবিল স্থলবন্দরের অপর পাশে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের ২টি আসনে ভোটগ্রহণ হয় শুক্রবার। যার কারণে এ বন্দর দিয়ে সকল ধরণের আমদানি-রপ্তানি ও যাত্রী পারাপার দু’দিন বন্ধ ছিল।
তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ রুনু মিয়া বলেন, লোকসভা নির্বাচনের কারণে ১৮-১৯ এপ্রিল ২ দিন ভারতের ডাউকি ইমিগ্রেশনের সকল কার্যক্রম বন্ধ ছিল। যার কারণে তামাবিল স্থলবন্দরে আমদানি-রপ্তানি ও ইমিগ্রেশন কার্যক্রমও বন্ধ ছিল। ২০ এপ্রিল শনিবার  থেকে ফের চালু হয়েছে।
তিনি আরও বলেন, শনিবার সকাল থেকে ভিসাধারী অনেক যাত্রী তামাবিল স্থলবন্দর দিয়ে যাতায়াত শুরু করেছেন। একই সঙ্গে আমদানি-রপ্তানি কার্যক্রমও শুরু হয়েছে।

You might also like