দেশবাসীর স্বপ্নপূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে-এমপি নাদেল

সত্যবাণী
সিলেট অফিসঃ
 মৌলভীবাজার-২ আসনের এমপি শফিউল আলম চৌধুরী নাদেল তাঁর সংসদীয় এলাকায় পরিকল্পিত উন্নয়নে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। শুরু করেছেন ব্যতিক্রম এক সভা দিয়ে। সবার পরামর্শ আর পরিকল্পিতভাবে কাজ করতে নির্বাচিত হওয়ার পর থেকেই কাজ করে যাচ্ছেন।
কুলাউড়া থেকে সংবাদদাতা জানান, ২ মার্চ শনিবার দুপুর ১টায় কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের সর্বস্তরের জনগণের উন্নয়ন ও সম্ভাবনা শীর্ষক মুক্ত আলোচনা ও মতবিনিময় সভা আয়োজন করেন।
এতে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, দেশের মানুষ যে আশা ও স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে চতুর্থবারের মতো ক্ষমতায় এনেছে। সেই আশা ও স্বপ্নপূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ। তাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন, যা শুধু বাংলাদেশ নয়-আন্তর্জাতিক মহলও তার প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আমাদের সবাইকে কাজ করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সরকারের সকল সেবার মান বৃদ্ধি করে মানুষের দ্বারপ্রান্তে নিয়ে যেতে নিশ্চিত করতে হবে।
স্থানীয় জনগণ এমপি ও প্রশাসনের কাছে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ, মনু নদীর চলমান বেড়িবাঁধের কাজের অনিয়ম, জনগুরুত্বপূর্ণ সড়কে ওভারলোডে মালামাল পরিবহনে সড়কের ক্ষতি, জলাবদ্ধতা নিরসনে কয়েকটি খালখনন, পানীয় জলের সমস্যা, খেলার মাঠ তৈরির দাবি করেন জনপ্রতিনিধি, শিক্ষক, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, কৃষক, যুবক, বাগান পঞ্চায়েতের নেতৃবৃন্দ সমস্যা নিরসনের দাবি জানান।
এছাড়া স্থানীয় জনগণ ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামীণ রাস্তার সমস্যা নিয়ে কথা বলেন। রাস্তা ব্যবহারে সাধারণ জনগণ ভোগান্তিতে আছেন। এদিকে ইউনিয়নটি সীমান্ত এলাকায় হওয়ায় নিয়মিত মাদকের অবাধ ব্যবহার, চুরি, অপরাধ বিষয় নিয়ে কথা বলেন। জবাবে এমপি রাস্তাগুলো সংস্কার করার আশ্বাস দেন৷
সংশ্লিষ্ট বিভাগকে রাস্তার আইডি তৈরি করে রাস্তাটি তালিকাভুক্ত করার নির্দেশনা দেন। বাগানে চা শ্রমিকদের জন্য স্কুল স্থাপনের বিষয়ে ডিসির সাথে কথা হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে বাগানে স্কুল করা হবে। পানীয় জলের সমস্যা নিরসনের জন্য ৮/১০টি পরিবারকে সম্পৃক্ত করে নলকূপ দেয়া হবে। ব্যক্তিগতভাবে একজনকে দেয়া যাবেনা৷ অপরাধ নিয়ন্ত্রণে থানার ওসিকে নির্দেশনা দেন এমপি।
তিনি বলেন, আপনাদের সাথে এমপি, প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দদের নিয়ে একটি টিমওয়ার্ক করে মেলবন্ধন করার জন্য এই আয়োজন করা হয়েছে। আগামীতে উপজেলার বাকি ইউনিয়নে এভাবে মতবিনিময় করা হবে।
শরীফপুর ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান খলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইউএনও মাহমুদুর রহমান মামুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, সাবেক উপজেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, শরীফপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী।

You might also like