দেশের কৃষকরাই প্রকৃত মুক্তিযোদ্ধা-এমএ মান্নান এমপি

সিলেট অফিস 
সত্যবাণী
জাতীয় সংসদে পরিকল্পনা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের আসল বীর মুক্তিযোদ্ধা হচ্ছেন কৃষকরা। লাঙ্গল কাঁধে নিয়ে তাঁরা মুক্তিযুদ্ধে গিয়েছিলেন। যুদ্ধ করে যদি তাঁরা বাঁচেন আবার লাঙ্গল নিয়ে মাঠে কাজ করবেন-এই প্রত্যাশা ছিল তাঁদের। তারা দেশের জন্য যুদ্ধ করেছেন, কিন্তু খারাপ চরিত্রের কিছু সুবিধাভোগী লোক এখন মুক্তিযোদ্ধার সুবিধা ভোগ করতেছে। আমরা চাই স্বাধীন দেশে সকল মানুষ ন্যায়বিচার পাবে।
জগন্নাথপুর থেকে সংবাদদাতা জানান, ১০ জুলাই বুধবার সুনামগঞ্জের জগন্নাথপুরে ২৩-২৪ অর্থবছরে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এই কৃষকদের নাম নাই, ঠিকানা নাই তারা তো ভাতা পায় না ও কোন ধরণের সুযোগ সুবিধা পায় না। তাদের জন্য বর্তমান সরকার সব সময় কাজ করে যাচ্ছে। আজ আমরা এই বঞ্চিত কৃষকদের মধ্যে অল্প হলে কৃষি যন্ত্রপাতি ও সার বীজ বিতরণ করছি। কৃষিবান্ধব সরকারের প্রধানমন্ত্রী প্রতি ইঞ্চি জমিকে আবাদের আওতায় আনার জন্য কৃষি প্রণোদনা কর্মসূচিকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন।
জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা রিয়াদ বিন ইব্রাহিম ভুঞা সাআদ-এর সভাপতিত্বে এবং কৃষি অফিসার কাওছার আহমেদের পরিচালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আ’লীগের উপদেষ্টা সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু প্রমুখ। এ সময় ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং ৩ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

You might also like