দৈনিক উত্তরপূর্ব’র ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট অঞ্চলে বহুল প্রচারিত ঐতিহ্যবাহী দৈনিক উত্তরপূর্ব পত্রিকার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী রোববার বিপুল উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ধোপাদিঘির পূর্বপাড়ে মাহমুদ কমপ্লেক্সে অবস্থিত পত্রিকা কার্যালয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। সন্ধ্যার পরে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করা হয়।এরপর আয়োজিত সুধী সমাবেশে উপস্থিত বিশিষ্টজনেরা বলেন, ‘বর্তমান ডিজিটাল যুগে মুদ্রিত পত্রিকা অত্যন্ত চ্যালেঞ্জের মুখে। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে উত্তরপূর্ব এগিয়ে চলেছে। মুক্তিযুদ্ধের চেতনায় আপোসহীন উত্তরপূর্ব পাঠকের মনে একটি বিশেষ জায়গা করে নিয়েছে।’ বক্তারা উত্তরপূর্বের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। সুধী সমাবেশের শুরুতে উত্তরপূর্বের সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল ঢাকা থেকে ভার্চুয়াল মাধ্যমে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় তিনি বলেন, ‘স্বাধীনতা দিবসের কর্মসূচির কারণে আমাকে ঢাকায় থাকতে হয়েছে, এ কারণে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকতে পারিনি’। তিনি বলেন, ‘দৈনিক উত্তরপূর্ব আমার একটি স্বপ্নের প্রতিষ্ঠান। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে লালন ও এগিয়ে নেয়ার প্রত্যয় নিয়ে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়।সেই যাত্রাপথ সহজ না হলেও আমরা কখনও বিচ্যুত হইনি। অঙ্গীকার রক্ষায় আমরা দৃঢ়প্রতিজ্ঞ। সেই প্রতিজ্ঞা নিয়েই উত্তরপূর্ব ১৬ বছরে পা দিয়েছে। আগামীর পথচলায় আমরা সকলের নিরন্তর সহযোগিতা চাই।দৈনিক উত্তরপূর্বের বার্তা সম্পাদক ফখরুল ইসলামের সঞ্চালনায় সুধী সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও লেখক ড. আবুল ফতেহ ফাত্তাহ, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আ’লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহিউদ্দিন আহমদ সেলিম, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. সেলিম, নগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, দৈনিক শ্যামল সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল মুকিত, সিলেট প্রতিদিন টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক সাজলু লস্কর, সৈয়দ বহলুল, ৮নং ওয়ার্ড আ’লীগ নেতা আব্দুস সালাম, নগর ছাত্রলীগ সভাপতি কিশোয়ার জাহান সৌরভ প্রমুখ।
উপস্থিত ছিলেন দৈনিক উত্তরপূর্বের প্রধান প্রতিবেদক তালুকদার আনোয়ারুল ইসলাম, জ্যেষ্ঠ প্রতিবেদক সজল ঘোষ, জ্যেষ্ঠ সহ-সম্পাদক মনিকা ইসলাম, নিজস্ব প্রতিবেদক আব্দুল্লাহ আল মাসুদ, সহ-সম্পাদক ফয়জুল আহমদ, জ্যেষ্ঠ ফটো সাংবাদিক শংকর দাস, প্রশাসনিক কর্মকর্তা জামাল আহমদ চৌধুরী, বিজ্ঞাপন ব্যবস্থাপক ইকবাল হোসেন আনা, হিসাবরক্ষক যীশুতোষ দাস, প্রেস ম্যানেজার বিবেকানন্দ চক্রবর্তী, সার্কুলেশন ম্যানেজার সাগর তালুকদার, কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবু, সহকারী ইনচার্জ সঞ্জয় বণিক, গ্রাফিক্স ডিজাইনার এআর বাবলু, যুবলীগ নেতা আলী হোসেন মোশাহিদ, উত্তরপূর্ব’র অফিস সহকারী মাসুদ আহমদ, মো. সাগর, মাসুম আহমদ প্রমুখ।

You might also like