দ্বাদশ সংসদ নির্বাচনঃ ভোটের প্রচারণায় অংশ নেয়ায় বিএনপি নেতা বহিষ্কার

সত্যবাণী
সিলেট অফিসঃ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আ’লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনী গণসংযোগে অংশ নেয়ায় দল থেকে বহিষ্কৃত হয়েছেন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপি’র সদস্য সৈয়দ রমিজ উদ্দিন (রমিজ মাস্টার)। এছাড়াও তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।
২৮ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন জেলা বিএনপি সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল।
বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘বিএনপি বিশম্ভরপুর উপজেলা শাখার সদস্য সৈয়দ রমিজ উদ্দিন ডামি ও নীল নকশার নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থীর পক্ষে গণসংযোগে অংশগ্রহণ করেন, যা দলীয় শৃঙ্খলার পরিপন্থী। এটা দলের জেলা শাখার দৃষ্টিগোচর হয়েছে। শৃঙ্খলাভঙ্গের দায়ে দলীয় সব পদ থেকে অব্যাহতি দিয়ে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।’
এদিকে সুনামগঞ্জ থেকে সংবাদদাতা জানান, এ নিয়ে ২ বিএনপি নেতাকে বহিষ্কার করল সুনামগঞ্জ জেলা বিএনপি। এরআগে ২৫ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে এক স্বতন্ত্র প্রার্থীর সভায় সভাপতিত্ব করায় ছাতক উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক, সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামকে বহিষ্কার করে জেলা বিএনপি। তাকেও স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়।
ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছিল, ‘গত ২৪ ডিসেম্বর ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তামাশার নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীর সভায় সভাপতিত্ব ও বক্তব্য রেখেছেন। এজন্য তাকে ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও দলের সকল পদ থেকে অব্যাহতি দেয়া হলো।’

You might also like